চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিরোনামহীনের গান গাইতে বাধা নেই তুহীনের

ব্যান্ড ‘শিরোনামহীন’ ছেড়ে নতুন দল ‘আভাস’ গড়েছেন তানজীর তুহীন। তার আগের ব্যান্ডদল শিরোনামহীন’-এর গান অন্য কেউ পরিবেশনের ক্ষেত্রে নিম্ন আদালতের দেওয়া নিষেধাজ্ঞা ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

শিরোনামহীনের লিড ভোকালিস্ট থেকে বেরিয়ে ‘আভাস’ নামে ব্যান্ডদল গঠন করা তানজীর চৌধুরী তুহীনের করা রিভিশন আবেদনের শুনানি নিয়ে রবিবার (২০ অক্টোবর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিজ্ঞাপন

হাইকোর্টের এ আদেশের ফলে তুহীনের ‘আভাস’ ব্যান্ডদল ‘শিরোনামহীন’-এর গান পরিবেশন করতে পারবে বলে জানিয়েছেন তুহীনের আইনজীবী একরামুল হক টুটুল।

আদেশের পর তুহীনের আইনজীবী বলেন: ব্যান্ডদল শিরোনামহীন ৪৯টি গানের কপিরাইট নিয়ে নিম্ন আদালতে একটা মামলা করেছিলো। যাতে ওই গানগুলো অন্য কেউ পরিবেশন করতে না পারে। সে মামলার পর নিম্ন আদালত শিরোনামহীনের গান অন্য কেউ পরিবেশনের ক্ষেত্রে নিষেধাজ্ঞার আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে সিভিল রিভিশন করে আভাস-এর তুহীন।

সে রিভিশ আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট শিরোনামহীনের গান অন্য কেউ পরিবেশনের ক্ষেত্রে নিম্ন আদালতের দেওয়া নিষেধাজ্ঞা ছয় মাসের জন্য স্থগিত করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের অক্টোবর মাসে ব্যান্ডদল ‘শিরোনামহীন’ ছাড়েন তুহীন। পরে তিনি নতুন দল আভাস গড়েন।

Bellow Post-Green View