চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিবগঞ্জের চরাঞ্চলে লাইব্রেরি ও সোলার ল্যাম্প বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার প্রত্যন্ত চরাঞ্চলে শিক্ষা ও সৌর আলো ছড়িয়ে দিতে জিবাস চর লাইব্রেরি উদ্বোধন এবং সৌর ল্যাম্প বিতরণ করা হয়েছে।

অবহেলিত চরাঞ্চলের নারী-পুরুষ ও শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে, কর্নসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর গ্রামীন বহুমুখী উন্নয়ন সংস্থা (জিবাস) নদী ও জীবন-২ প্রকল্পের সহযোগী সংস্থা উন্নয়ন সমন্বয় এ্যাডভোকেসির মাধ্যমে বাংলাদেশ ব্যাংক সিএসআর ফান্ডের আর্থিক সহায়তায় জিবাস নদী ও জীবন-২ প্রকল্পের পাঁকা কর্মএলাকায় ১০ কাঠা জমির উপর ৪ লাখ ৭৩ হাজার টাকা ব্যয়ে বিশাল লাইব্রেরি নির্মান করা হয়।

বিজ্ঞাপন

বিদ্যুৎহীন এলাকায় আলো ছড়িয়ে দিতে ডাচ্ বাংলা ব্যাংক ফাউন্ডেশন এর আর্থিক সহায়তায় প্রকল্পের ৩২৫ জন দ্বীপচরবাসী সদস্যদের মধ্যে বিনামূল্যে সোলার ল্যাম্প বিতরন করা হয়।

লাইব্রেরিতে পর্যাপ্ত বইপত্র এবং শিশুদের খেলার সামগ্রি এবং নারীদের রান্না-বান্না, সেলাই শিক্ষাসহ প্রায় সাড়ে ৩ হাজার বিভিন্ন বিষয়ভিত্তিক বই রয়েছে।

বিজ্ঞাপন

সোমবার দুপুরে উদ্বোধনী অনুষ্ঠানে গোলাম রাব্বানী তোতা সম্পাদিত চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত মুক্তিযুদ্ধ বিষয়ক ১২টি বই জিবাস চর লাইব্রেরিতে প্রদান করেন মুক্তিযোদ্ধা ও সাংবাদিক তসলিম উদ্দিন।

দ্বীপচর পাঁকার দশরশিয়া বাজের অবস্থিত জিবাস চর লাইব্রেরি প্রাঙ্গনে জিবাস চর লাইব্রেরী উদ্বোধন ও সোলার ল্যাম্প বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিবাসের নির্বাহী পরিচালক মোঃ তরিকুল ইসলাম  টুকু।

সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক, দৈনিক উত্তেফাক পত্রিকার চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মুক্তিযোদ্ধা ও সাংবাদিক এবং জিবাস এলসিএ আহবায়ক মোঃ তসলিম উদ্দিন, প্রথম আলো চাঁপাইনবাবগঞ্জ নিজস্ব প্রতিনিধি সাংবাদিক মোঃ আনোয়ার হোসেন দিলু, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর টেকনিক্যাল অফিসার মোঃ ইউনুস আলী, উজিরপুর আদর্শ কলেজের অধ্যক্ষ মোঃ আবু বক্কর, জিবাস চর লাইব্রেরীর সভাপতি ইউপি সদস্য লালমোহাম্মদ, প্রতিক সিবিও নেত্রী মোসাঃ মোসলেমা বেগমসহ অন্যরা। 

এসময় উপস্থিত ছিলেন চ্যানেল আই’র চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

Bellow Post-Green View