চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিগগির খুলতে পারে ভারতের সিনেমা হল

ভারতে বিধিনিষেধ মেনে শুটিং এর অনুমতি মিললেও সিনেমা হলগুলো এখনও বন্ধ। মুক্তির অপেক্ষায় আছে বহু সিনেমা। শোনা যাচ্ছে কিছুদিনের মধ্যেই খুলে দেখা হবে সিনেমা হলগুলো।

সূত্রে জানা গেছে, সিনেমা হল খোলার বিষয়ে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় ও কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বৈঠক হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রণালয় এখন সিদ্ধান্ত নেয়ার ভার তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের ওপর ছেড়ে দিয়েছে। উপযুক্ত মনে হলে যে কোনো সময় হল খুলে দেয়ার সিদ্ধান্ত আসবে। এ বিষয়ে এখন চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে।

বিজ্ঞাপন

এক প্রদর্শক জানিয়েছেন, ‘আমরা এখন যে কোনোদিন খুলে দিতে পারি হল। উত্তর ভারতের সিনেমা হলগুলো অনুমতি পেলেই খুলে ফেলতে চাইলেও দক্ষিণ ভারতের প্রদর্শকরা চাইছেন এবছরের শেষ পর্যন্ত বন্ধ রাখতে। সবচেয়ে বড় বিষয় হলো একজনও যদি আক্রান্ত হয়, পুরো ইন্ডাস্ট্রির ওপর খারাপ প্রভাব পড়বে। দুটি চিত্রই মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে, এখন সংশ্লিষ্টরা সিদ্ধান্ত নেবেন।’

বিজ্ঞাপন

মার্চ মাস থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দেয়া হয়েছে সিনেমা হলগুলো। গত দুই মাসে বেশ কিছু দেশে সিনেমা হল খুলে দেয়া হয়েছে। ভারতের প্রদর্শকরা আশা করেছিলেন আনলকের তৃতীয় ধাপেই খুলে দেয়া হবে সিনেমা হল। কিন্তু সেটা হয়নি। তারা এখন চতুর্থ দফার আনলকে হল খোলার আশায় আছেন।

ভারতে করোনা পরিস্থিতি অনুকূলে নেই। ৩০ লাখ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা। টাইমস অব ইন্ডিয়া