চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিগগিরই স্কুল-কলেজ খুলতে নির্দেশ দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী

শিগগিরই দেশের সব স্কুল কলেজ খুলে দেয়ার কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘স্কুলের শিক্ষার্থীদেরও ভ্যাকসিনের আওতায় আনা হবে। শিক্ষার্থীদের জন্য বিশেষ ভ্যাকসিন আনার প্রক্রিয়া চলছে’।

জাতীয় সংসদে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী আরও বলেন, ডেঙ্গু নিরসনে সরকার ও সিটি কর্পোরেশনের পাশাপাশি সবাইকে সচেতন হতে হবে।

এ সময় একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনের প্রথম ও দ্বিতীয় দিন শোক প্রস্তাবের ওপর আলোচনা হয়। সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা তার রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

বিজ্ঞাপন

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনাকালীন সময়ে অনেককেই হারাতে হয়েছে। টিকা নেয়ার পরও অনেকেই আক্রান্ত হচ্ছেন, তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যারা কঠিন রোগব্যাধিতে ভুগছেন, তাদের আরো সচেতন হতে হবে।

ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় মশারী টানিয়ে ঘুমানো এবং ফুলের টব ও এসির পানি যেন জমে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে বলেন প্রধানমন্ত্রী।

পৃথিবীর অন্যতম ঘনবসতিপূর্ণ দেশ হিসেবে করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ যে সাফল্য দেখিয়েছে উন্নত অনেক দেশই তা পারেনি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষকেও করোনা মোকাবেলায় সতর্ক থাকতে হবে।

বিজ্ঞাপন