চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তোলা আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: উন্নয়ন করতে গেলে শিক্ষিত জনগোষ্ঠী প্রয়োজন। এ কারণে শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

বুধবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের উদ্যোগে ১৬৩ জনকে স্বর্ণপদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় দেয়া বক্তৃতায় তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন: শতভাগ স্বাক্ষরতাই আমাদের লক্ষ্য। এছাড়া উচ্চশিক্ষার মানোন্নয়নে উচ্চশিক্ষা কমিশন গঠন করা হচ্ছে। পাশাপাশি বহুমুখী বিশ্ববিদ্যালয় গড়ার মাধ্যমে শিক্ষাকে বহুমুখী করতে কাজ করছে সরকার।

বিজ্ঞাপন

তিনি বলেন: দেশ এখন আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। দেশ যতদূর এগিয়েছে, আমরা সেখান থেকে আর পেছাতে চাই না। আমরা চাই, চলমান উন্নয়নের গতি যেন অব্যাহত থাকে।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ইশরাত জাহান প্রিয়া এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী সজন ধর স্বর্নপদক প্রাপ্তদের পক্ষে নিজস্ব অনুভুতি ব্যক্ত করে বক্তৃতা করেন।
বিশ্ববিদ্যালয়ের পাঠ্য হিসেবে অনুষ্ঠানে অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং ড. সৌমিত্র শেখর তাঁদের রচিত ‘বাংলা ভাষা ও সাহিত্য’ শীর্ষক গ্রন্থটিও প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

এ সময় মন্ত্রীর উপদেষ্টা, মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, পদস্থ সরকারী কর্মকর্তাবৃন্দ,জাতীয় অধ্যাপক বৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উপ-উপাচার্যবৃন্দ, শিক্ষাবিদ, শিক্ষক, গবেষক এবং পদক প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Bellow Post-Green View