চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিক্ষা প্রশাসনে ঘুষের রাজ্যে মোতালেব রাজা, সম্রাট নাসির

শিক্ষা প্রশাসনের প্রাণকেন্দ্রে ঘুষ-দুর্নীতির রমরমা বাণিজ্য গড়ে তুলেছিলেন শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোহাম্মদ মোতালেব হোসেন ও উচ্চমান সহকারী নাসির উদ্দিন।

যদিও তাদের গ্রেফতার করা হয়েছে লেকহেড গ্রামার স্কুলটি খুলে দেয়ার জন্য ঘুষ নেয়ার অভিযোগে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেছেন শিক্ষামন্ত্রী।

বিজ্ঞাপন

প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা মো: মোতালেব হোসেন অনেকের কাছেই পরিচিত এবং আস্থার নাম। মোটা অংকের ঘুষ দেয়ার মাধ্যমে তার কাছ থেকে সবকিছুই করিয়ে নেয়া যায় এমন অভিযোগ অনেক দিনের।

বিজ্ঞাপন

সচিবালয়ের পাশেই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। সিরাজগঞ্জের একটি কলেজে বদলি থাকলেও উচ্চমান সহকারী নাসির উদ্দিন সংযুক্ত ছিলেন এখানেই। তার ব্যাপক পরিচিতি ঘুষ গ্রহণ ও তদবির নিয়ে। এই দুই কর্মচারীর বিত্ত বৈভব এবং ক্ষমতা ঊর্ধ্বতনদের সহায়তা ছাড়া কি করে সম্ভব? এমন প্রশ্নের জবাবও দিয়েছেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী মন্ত্রণলয়ের দুর্নীতি নিয়েও কথা বলেন মন্ত্রী। এদের বিরুদ্ধে আগে থেকেই এতোসব অভিযোগ থাকা সত্ত্বেও অদৃশ্য আর্শীবাদের কারণে এতোদিন তারা ছিল ধরাছোঁয়ার বাইরে।

আরও দেখুন ভিডিও রিপোর্টে:

Bellow Post-Green View