চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিক্ষার্থীদের সমাজসেবার ব্রত নিয়ে কাজ করতে হবে: ড. ফারজানা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেছেন, ‘শিক্ষার্থীদের সমাজসেবার ব্রত নিয়ে বের হতে হবে। দেশের প্রয়োজনে জান-মাল উৎসর্গ করার মানসিকতা ধারণ করতে হবে।

শনিবার বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র কল্যাণ সমিতি’র নবীন বরণ ও বিদায় সংবর্ধনা-২০১৯ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এম.পি প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘বাংলাদেশ আজ সুখী সমৃদ্ধ হওয়ার যোগ্যতা অর্জন করেছে। বাংলাদেশ শুধুমাত্র তৈরি পোশাক শিল্পই নয়; ঔষধ রপ্তানিকারক দেশ হিসেবেও বিশ্বে বিশেষ মর্যাদা লাভ করেছে।’

বিজ্ঞাপন

সংগঠনের সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশ সৃষ্টি করেছেন। তার কন্যা সৃষ্টির মমত্ববোধ থেকে এদেশকে গড়ে তুলছেন।’

সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদুল হক সোহাগের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সভাপতি শেখ আদনান ফাহাদ, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. কে এম মহিউদ্দিন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক আউয়াল আল কবীর, উদ্যানতত্ত্ববিদ নূরুল আমিন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।