চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিক্ষার্থীদের বিক্ষোভ সামলাতে পুলিশকে ডিএমপি কমিশনারের নির্দেশনা

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার প্রতিবাদে রাজপথে নেমে আসা শিক্ষার্থীদের ওপর পুলিশকে কোনো ধরনের শক্তি প্রয়োগ না করার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ডিএমপির দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

জনদুর্ভোগের বিষয়টি তুলে ধরে শিক্ষার্থীদের বুঝিয়ে-শুনিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশকে বলেছেন তিনি। ডিএমপি কমিশনার পুলিশকেও সাবধানে থাকতে বলেছেন এবং খালি গাড়ি নিয়ে রাস্তায় ঘোরাফেরা করতে নিষেধ করেছেন।

বিজ্ঞাপন

গত রোববার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। দুদিন ধরে তারা রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছে।

ডিএমপির একাধিক সূত্রে জানা গেছে, উদ্ভূত পরিস্থিতি নিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আজ বুধবার দুপুরে বৈঠক করেন কমিশনার। ওই সময় তিনি দুর্ঘটনাটিকে ‘দুঃখজনক’ এবং পরবর্তী পরিস্থিতিকে ‘নৈরাজ্য’ বলে উল্লেখ করেন। ঘটনা মোকাবিলায় পুলিশকে ধৈর্য ধরতে বলেছেন তিনি।

পুলিশের সব বিভাগকে যৌথভাবে মাঠে একসঙ্গে কাজ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে বলেছেন। শক্তি প্রয়োগ না করে জনদুর্ভোগ কোন পর্যায়ে পৌছেছে, শিক্ষার্থীদের তা বুঝিয়ে পরিস্থিতি সামলানোর চেষ্টা করতে বলেছেন তিনি।

বিজ্ঞাপন