চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিক্ষামূলক ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ডি ফাইভ’ এর যাত্রা শুরু

কোভিড-১৯ এর এই লকডাউনের সময়ে তরুণদের জন্য যাত্রা শুরু হয়েছে ডিজিটাল মিডিয়ার শিক্ষামূলক প্ল্যাটফর্ম ‘D5- ডি ফাইভ।

শনিবার সকালে ঢাকার ইস্কাটনে এর ভার্চুয়াল স্টুডিও থেকে এর উদ্বোধন করেন গণমাধ্যম ব্যক্তিত্ব ও প্ল্যাটফর্মের প্রধান উপদেষ্টা নেহরীন মোস্তফা দিশি।

বিজ্ঞাপন

নেহরীন মোস্তফা দিশি বলেন: তরুণরাই গড়বে ডিজিটাল বাংলাদেশ। আর সে লক্ষ্যেই ‘D5- ডি ফাইভ’ এই প্ল্যাটফর্মটি। করোনার ক্রান্তিকালে এই প্ল্যাটফর্মের মাধ্যমে ভার্চুয়াল চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি যাত্রাবাড়ী, শনির আখড়া, সারোলিয়া, মাতুয়াইলের তরুণদের জঙ্গিবাদ, সন্ত্রাস , চাঁদাবাজি ও মাদকের বিরুদ্ধে সোচ্চার করা হবে। তুলে ধরা হবে সফল ব্যক্তিদের সফলতার গল্প ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তরুণ উপস্থাপিকা কেয়ার সঞ্চালনায় বাংলাদেশ আওয়ামীলীগ এর আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি আরো বলেন: যাত্রাবাড়ি, শনির আখড়া,সারোলিয়া, মাতুয়াইলে আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে যেন তরুণদের হাত ধরে আরো বেশি বেগবান হয়, সে লক্ষ্যে দল-মত নির্বিশেষে তরুণদের নিয়ে একযোগে কাজ করার জন্যই এই প্ল্যাটফর্ম এবং এই প্ল্যাটফর্ম তরুণদের জন্য কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সাবলম্বী করে দারিদ্র্য দূরীকরণে কাজ করবে।

তিনি আশা করেন: ‘D5- ডি ফাইভ’ প্ল্যাটফর্মের মাধ্যমে যাত্রাবাড়ী, শনির আখড়া, সারুলিয়া, মাতুয়াইলের শিক্ষাপ্রতিষ্ঠান ডিজিটাল ও ক্রীড়াক্ষেত্রে শিক্ষার্থীরা জীবনমুখী শিক্ষার মাধ্যমে আধুনিক ঢাকা-৫ এর উন্নয়নে অবদান রাখবে।

এই প্ল্যাটফর্মের পরিচালক আবদুল্লাহ আল মাহমুদ জানান: ‘D5- ডি ফাইভ’ নামে ফেসবুক পেজে, ইউটিউব চ্যানেলের মাধ্যমে এর কার্যক্রম পরিচালিত হবে।

এই প্লাটফর্মের প্রধান সমন্বয়কারীর দায়িত্বে আছেন এনটিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার রাইসুল হক চৌধুরী।