চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিক্ষাবৃত্তি দিচ্ছে নিরোধ ও শান্তা ফাউন্ডেশন

সমাজের মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি প্রদানে চারটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর করেছে নিরোধ ও শান্তা ফাউন্ডেশন। চট্টগ্রাম সিনিয়র’স ক্লাব অডিটোরিয়াম মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রথিতযশা এ চার সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে এই চুক্তি স্বাক্ষর করা হয়।

নিরোধ ও শান্তা ফাউন্ডেশন এর কার্যনিবাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক, নিরোধ-শান্তা শিক্ষাবৃত্তির পাশাপাশি ফাউন্ডেশন এর শিক্ষাবৃত্তির কার্যক্রমকে প্রসারিত করতে এই চুক্তি স্বাক্ষর করা হয়। চুক্তিভুক্ত প্রতিষ্ঠানগুলো হলো বাংলাদেশ বুদ্ধিস্ট ফাউন্ডেশন, ঢেমশা উচ্চ বিদ্যালয়,সাতকানিয়া, চট্টগ্রাম, সাতকানিয়া-লোহাগাড়া বৌদ্ধ ঐক্য পরিষদ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চুক্তির আওতায় বাংলাদেশ বুদ্ধিস্ট ফাউন্ডেশন এর তহবিলে দুই লক্ষ টাকা; ঢেমশা উচ্চ বিদ্যালয়, সাতকানিয়া এর তহবিলে পাঁচ লক্ষ টাকা, সাতকানিয়া-লোহাগাড়া বৌদ্ধ ঐক্য পরিষদ এর তহবিলে ছয় লক্ষ টাকা এবং চকরিয়া বুদ্ধিস্ট ফাউন্ডেশন তহবিলে এক লক্ষ টাকা দেয়া হয়। অনুষ্ঠানে নিরোধ ও শান্তা ফাউন্ডেশনের সভাপতি মিঃ নিরোধ বড়ুয়া বৃত্তি প্রদানের উদ্দেশ্য ও লক্ষ্য সংক্ষিপ্তভাবে তুলে ধরেন এবং ফাউন্ডেশনটির লক্ষ্য বাস্তবায়নে সকলের সহযোগীতা প্রত্যাশা করেন।

সুজিত কুমার বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ আবু সুফিয়ান, ডাঃ ভাগ্যধন বড়ুয়া, ইঞ্জিনিয়ার মৃগাংক প্রসাদ বড়ুয়া, বিশিষ্ট ব্যবসায়ী তমাল বড়ুয়া চৌধুরী ,বাংলাদেশ বুদ্ধিস্ট ফাউন্ডেশনের সভাপতি সিদ্ধার্থ কুমার বড়ুয়া, চকরিয়া বুদ্ধিস্ট ফাউন্ডেশনের সভাপতি দীপঙ্কর শ্রীজ্ঞান বড়ুয়া, সাতকানিয়া-লোহাগাড়া বৌদ্ধ ঐক্য পরিষদ সভাপতি সত্যপ্রিয় বড়ুয়া উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন