চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শান্তিরক্ষা মিশনে পেশাদারিত্বের সঙ্গে দেশের সুনাম আনার আহ্বান বিমানবাহিনী প্রধানের

মধ্য আফ্রিকান রিপাবলিকগামী কন্টিনজেন্ট সদস্যদের শান্তিরক্ষা মিশনে সততা ও পেশাদারিত্বের সঙ্গে দেশের সুনাম বয়ে আনার আহ্বান জানিয়েছেন বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

আজ রোববার মধ্য আফ্রিকান রিপাবলিকগামী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দুপুরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য দেওয়া হয়।

এতে বলা হয়, বিমানবাহিনী প্রধান জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কন্টিনজেন্ট সদস্যদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহবান জানান।

বিজ্ঞাপন

পরিশেষে তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা, ঢাকাস্থ এয়ার অধিনায়করা এবং বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিমান বাহিনী মধ্য আফ্রিকান রিপাবলিকে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কন্টিনজেন্ট এর মোট ১২৫ জন সদস্য প্রতিস্থাপন করতে যাচ্ছে।

এ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর মোট ১২৫ জন সদস্যসহ নাইটভিশন প্রযুক্তি সমৃদ্ধ এবং সমরাস্ত্র ব্যবহার উপযোগী ০৩ টি এম আই-১৭১ হেলিকপ্টার ও বিভিন্ন গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট রয়েছে।

বিজ্ঞাপন