চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শানাকা ঝড়ের পর বোলিং তোপ, সহজ জয় কুমিল্লার

বঙ্গবন্ধু বিপিএল

সহজ জয়ে বঙ্গবন্ধু বিপিএল শুরু করল কুমিল্লা ওয়ারিয়র্স। শের-ই-বাংলা স্টেডিয়ামে রাতের ম্যাচে তারা ১০৫ রানে হারিয়েছে ইনসেপ্টা রংপুর রেঞ্জার্সকে। ১৭৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ নবির দল গুটিয়ে যায় একশর আগেই।

বিজ্ঞাপন

কুমিল্লা ওয়ারিয়র্স-১৭৩/৭, ইনসেপ্টা রংপুর রেঞ্জার্স-৬৮

ব্যাটিং ব্যর্থতার দিনে রংপুরের কেউই ধরতে পারেননি হাল। দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মাত্র তিন ব্যাটসম্যান। দলটির আফগান ওপেনার মোহাম্মদ শেহজাদ ১৩ রান করে ফেরেন সাজঘরে। আরেক ওপেনার নাঈম শেখ ১৭ রান করেন ২৭ বল খেলে। অধিনায়ক নবি করেন ১১ রান।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে ১৪ ওভারে মাত্র ৬৮ রানে গুটিয়ে যায় রংপুর।

আল-আমিন হোসেন নেন তিন উইকেট। সৌম্য সরকার ও সানজামুল ইসলাম দুটি করে, একটি করে উইকেট নেন মুজিব-উর-রহমান ও আবু হায়দার রনি।

টস হেরে ফিল্ডিং পাওয়া রংপুর রেঞ্জার্সের শুরুটা হয়েছিল দুর্দান্ত। রান আটকে রেখে প্রতিপক্ষের উইকেট তোলার প্রতিয়োগিতা চালান বোলাররা। শেষটায় হয়ে যায় সব ওলটপালট। অধিনায়ক দাসুন শানাকার ব্যাটিং ঝড়ে কুমিল্লা পেয়ে যায় বড় পুঁজি।

শ্রীলঙ্কান ব্যাটিং অলরাউন্ডার ৩১ বলে খেলেন ৭৫ রানের অপরাজিত ইনিংস। ছিল ৯টি ছক্কা ৩টি চারের মার।

১৫.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে তিন অঙ্ক ছোঁয়া দলটির ইনিংস শেষ হয় ১৭৩ রানে। শেষ দুই ওভারে আসে ৪৯ রান। ১২ বল একাই খেলেন শানাকা। মারেন ৮টি বাউন্ডারি।

১৯তম ওভারে বোলিংয়ে আসা মোস্তাফিজুর রহমানকে মেরেছেন টানা চার ছক্কা। চতুর্থ ছক্কাটি আছড়ে পড়ে গ্র্যান্ড স্ট্যান্ডের ছাদে। জুনায়েদ খানের করা শেষ ওভারে মারেন তিন ছক্কা ও এক চার।

সঞ্জিত সাহা, মোস্তাফিজ ও লুইস গ্রেগরি নেন দুটি করে উইকেট। একটি উইকেট নিয়েছে নবি।

রংপুর রেঞ্জার্সের দ্বিতীয় ম্যাচ শনিবার দুপুরে। প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শেয়ার করুন: