চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শাকিবের মুখে নতুনের জয়গান, আত্মবিশ্বাসী বুবলী

‘বীর’ এর পর ‘লিডার’, মাঝখানে লম্বা সময়। পর্দায় জুটি বাঁধতে চলেছেন দেশের শীর্ষ অভিনেতা শাকিব খান, সঙ্গে বুবলী…

‘‘আমি সে নতুনের সঙ্গে কাজ করতে চাই, তার সঙ্গে সবসময় হাঁটতে চাই- যে আমাকে নতুন পথচলা শেখায়। নতুন গল্প দেয়। তেমনই এক নতুন মেধাবী নির্মাতা তপু। আমার বিশ্বাস ‘লিডার’ মুক্তির পর দর্শক বুঝবে যে তপু কতটা মেধাবী নির্মাতা।’’

গতানুগতিক ধারার বাইরে গল্পপ্রধান সিনেমায় বিশেষ মনোযোগী দেশের শীর্ষ অভিনেতা শাকিব খান। সদ্য চুক্তিবদ্ধ হয়েছেন গল্প নির্ভর নতুন সিনেমা ‘লিডার’ (আমিই বাংলাদেশ) এ। ছবিটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা তপু খান। সে প্রসঙ্গেই বলছিলেন শাকিব।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় তপু খানের পরিচালনায় এ সিনেমার জনপ্রিয় এ নায়কের বিপরীতে থাকছেন শবনম বুবলী। ‘বীর’ এর পর আবার এ জুটি আসছেন রুপালী পর্দায়।

বৃহস্পতিবার সন্ধ্যায় তেজগাঁওয়ের একটি স্টুডিওতে ‘লিডার’ সিনেমাটির সাইনিং অনুষ্ঠানে হাজির হয়েছিলেন শাকিব খান। সঙ্গে আড়াল ভেঙে এসেছিলেন বুবলীও।

সিনেমাটি প্রসঙ্গে শাকিব খান বলেন, এতো চমৎকার সামাজিক সচেতনার সিনেমা লিডার যে দেশের প্রত্যেক ইয়াং ক্রাউডদের জাগিয়ে তুলবে। ‘লিডার’ সিনেমা বলে দিবে প্রত্যেক বাঙালি নিজেই ‘লিডার’। সিনেমাটি দেখার পর প্রত্যেককে ভাবাবে যে আমি লিডার, আমিই বাংলাদেশ। প্রত্যেক মানুষ ভাববে নিজে কন্ট্রিবিউট করে দেশটাকে সামনে নিয়ে যাওয়া যায়। সেই গল্প উঠে আসবে লিডার-এ।

শুধু শিল্পীরা নন, ভালো মানের সিনেমা এদেশের প্রত্যেকটা মানুষ ভালোবাসে। লিডার তেমনই একটি সিনেমা। আমাদের সর্বোচ্চ চেষ্টা থাকবে সুন্দরভাবে সিনেমাটি মানুষের সামনে প্রেজেন্ট করার। এ সিনেমাটি তৈরিতে এগিয়ে এসেছে বেঙ্গল মাল্টিমিডিয়ার আশিক ভাই। তিনি অনেক আগে থেকে তার স্বপ্নের কথা জানাতেন। এবার তা বাস্তব হতে যাচ্ছে। বলছিলেন শাকিব।

বিজ্ঞাপন

‘লিডার’ (আমিই বাংলাদেশ) বানাচ্ছেন তপু খান। যিনি নাট্য নির্মাতা। ২০১৬ সালে বাংলাশের প্রথম ওয়েব সিরিজ তিনিই বানিয়েছিলেন। এর পাশাপাশি টিভিসি, ওভিসি, নাটক সবমিলিয়ে প্রায় তিন শতাধিক কনটেন্ট তপু খান তৈরি করে হাত পাকিয়েছেন। তার ইচ্ছে ছিল সিনেমা নির্মাণের।

নির্মাতা তপু খান প্রসঙ্গে শাকিব বলেন, আমি সে নতুনের সঙ্গে কাজ করতে চাই, তার সঙ্গে সবসময় হাঁটতে চাই- যে আমাকে নতুন পথচলা শেখায়। নতুন গল্প দেয়। তেমনই এক নতুন মেধাবী নির্মাতা তপু। আমার বিশ্বাস এ সিনেমা মুক্তির পর দর্শক বুঝবে যে তপু কতটা মেধাবী নির্মাতা।

‘লিডার’ সিনেমা প্রসঙ্গে শবনম বুবলী বলেন, আরটিভি থেকে যখন আমার সঙ্গে সিনেমাটি নিয়ে যোগাযোগ করে আমি কনসেপ্ট শুনে মুগ্ধ হই। তাছাড়া এই সময়ে এমন একটি বড় সিনেমার উদ্যোগ নেওয়ার জন্য বেঙ্গল মাল্টিমিডিয়াকে সাধুবাদ জানাই। গল্পটা অসম্ভব সুন্দর। জেনেছি, পরিচালক তপু খান পাঁচ-ছয় মাস শুধু এই সিনেমার গল্পটি নিয়েই কাজ করছেন আর এটি তার প্রথম সিনেমা। তখন মনে হয়েছে, সত্যি এবার দারুণ কিছু একটা হবে। তার মধ্যে প্রচণ্ড আত্মবিশ্বাস পেয়েছি।

মার্চের শেষ সপ্তাহে শুরু হবে লিডার (আমিই বাংলাদেশ) সিনেমার শুটিং। পরিচালক তপু খান বলেন, যে স্বপ্নটা আমি এতোদিন জেগে দেখতাম সেটার আংশিক পূরণ হয়েছে। নিয়মিতই সিনেমা বানাতে চাই। সবার সাপোর্ট চাই। আশা করছি সততা বজায় রেখে সামনে এগুতে পারবো।

তিনি আরো বলেন, শাকিব ভাই গত একমাস ধরে যেভাবে সিনেমাটি ভালো করার জন্য সাপোর্ট দিচ্ছেন আমি সত্যি ফিদা হয়ে গেছি। উনি আমার উপর বিশ্বাস রেখেছেন, আমি সবটুকু মেধা দিয়ে তার বিশ্বাস রাখার চেষ্টা করবো।