চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শর্টফিল্মে বঙ্গবন্ধুর প্রতি পিতা-পুত্রের শ্রদ্ধা

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কাছ থেকে ২০ ফেব্রুয়ারি অভিনয়ে একুশে পদক গ্রহণ করেছেন এস এম মোহসীন। পরদিন অংশ নিলেন “কেমন আছো বাংলাদেশ” শিরোনামে শর্টফিল্মে। এতে বাংলাদেশ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি বাবা ও ছেলের প্রেম-শ্রদ্ধা ফুটে উঠবে। বাবা-ছেলের চরিত্রে অভিনয় করছেন এস এম মহসীন এবং আফফান মিতুল।

গল্পে দেখা যায়, বীর মুক্তিযোদ্ধা দরিদ্র এস এম মোহসীন শেখ মুজিবর রহমানের ভক্ত। প্রতিবছর ১৫ আগস্ট আসলে সে একটি গাছ বিক্রি করে মিলাদ পড়ায়, মানুষদের খাওয়ায়। ঘরে বাইরে সবসময় মানুষকে করে বঙ্গবন্ধুর গল্প শোনায়। এতে তার একমাত্র ছেলে আফফান মিতুল ও পূত্রবধূ অন্তরা বিরক্ত হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

একসময় এস এম মোহসীন মারা যায়। কাকতালীয়বাবে মৃতবাবার স্বভাব আচার আচরণ ভর করে ছেলে মিতুলের উপর। সে এখন বঙ্গবন্ধুকে বুকে লালন করে। ২৫ বছর পর মিতুল বৃদ্ধ হন। বাবার প্রতি তার দুর্ব্যবহার এখন কষ্ট দেয় তাকে। বাবার লাশের কাছে এসে আফফান মিতুল জানায়, ভালো আছে বাংলাদেশ কারণ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ভালোভাবে দেশ চালাচ্ছে।

সম্প্রতি শেষ হয়েছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের সম্পূর্ণ শুটিং। আল আমিন এইচ রুবেলের রচনা ও পরিচালনায় এবং আমজাদ মামুনের প্রযোজিত এই শর্টফিল্মে দেশপ্রেমের একটি মৌলিক গান রয়েছে। স্বয়ং পরিচালকের লেখা এই গানটি গেয়েছেন ক্লোজআপ ওয়ান “মা” খ্যাত গায়ক রাশেদ।

১৭ মার্চ বঙ্গবন্ধুর শতবর্ষে “কেমন আছে বাংলাদেশ” শিরোনামের শর্টফিল্মটি মুক্তি পাবে। আফফান মিতুলের বিপরীতে অভিনয় করেছেন অন্তরা। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন নজরুল, রাশেদ খান, আমজাদ মামুন, বিল্লু, শাওন, মুসা রুবেল, রবিন, সানজি, আরিয়ান, হাসান সহ আরো অনেকেই।