চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শফিক তুহিনের লেখা ও সংগীত পরিচালনায় জেমসের বাজিমাৎ

‘জেমস ভাইতো শুধু বাংলাদেশের নয়, এই উপমহাদেশের একজন রকস্টার। উনার জন্য আমি অল্প কয়েকটা গান করেছি এখন পর্যন্ত। আর এরমধ্যে তিনি আমার সংগীত পরিচালনা ও লেখায় দুটি গানের জন্য তিনবার পুরস্কৃত হয়েছেন। প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। আমার লেখা ও সংগীত পরিচালনায় জেমস ভাইয়ের মতো বড় মানুষ পুরস্কার অর্জন করেছেন, আমার জন্য বিষয়টা খুবই আনন্দ ও গর্বের।’-সদ্য অনুষ্ঠিত ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড ২০১৭’-এর ছায়াছবির গান বিভাগে রকস্টার জেমসের ‘ক্রিটিক অ্যাওয়ার্ড’ প্রাপ্তির পর চ্যানেল আই অনলাইনকে কথাগুলো বলছিলেন কণ্ঠশিল্পী,গীতিকার ও সংগীত পরিচালক শফিক তুহিন।



সদ্য অনুষ্ঠিত ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড ২০১৭’ ছায়াছবির গান বিভাগে ‘ক্রিটিক অ্যাওয়ার্ড’ পেয়েছেন রকস্টার জেমস। ‘সুইটহার্ট’ ছবিতে ‘বিধাতা’ গানটির জন্য এই পুরস্কার অর্জন করেন তিনি। ঘরের মাটিতে এরআগে এমন বড় পরিসরে দুইবার পুরস্কার নিয়েছেন এই তারকা শিল্পী। ‘দেশা দ্য লিডার’ ছবিতে ‘পতাকাটা খামচাতে কখনো আসে যদি শকুন আর হায়নার দল’ শিরোনামের গানের জন্য মেরিল প্রথম আলো তারকা  জরিপ পুরস্কার-২০১৪-এ সেরা শিল্পী ও সেরা ছায়াছবির গান বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ অর্জন করেন তিনি। যার গীতিকার ও সংগীত পরিচালনায় ছিলেন শফিক তুহিন।

উপমহাদেশের প্রখ্যাত রকস্টার জেমসের সঙ্গে শফিক তুহিন

বিজ্ঞাপন

বর্তমান সময়ের ব্যস্ততা কী নিয়ে জানতে চাইলে শফিক তুহিন আরো জানান, আপাতত সিঙ্গেলস নিয়েই ব্যস্ত আছি। ইমরান, কণা, ন্যান্সিদের জন্য কিছু গান করছি। এগুলো শিগগির রিলিজ হবে। এছাড়া ‘পোড়ামন ২’ ছবির সংগীত পরিচালনাও করছি।

প্রসঙ্গত, ‘এর বেশি ভালোবাসা যায় না’-শিরোনামের গানটি দিয়ে দিয়ে তুমুল জনপ্রিয়তা অর্জন করে নেন শফিক তুহিন। ক্যারিয়ারে কন্ঠশিল্পী, গীতিকার ও সংড়গীত পরিচালক হিসেবে নিজেও পেয়েছেন বেশ কয়েকটি পুরস্কার। সম্প্রতি চতুর্থবারের মতো শ্রেষ্ঠ গীতিকার হিসেবে ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড’-এ পুরস্কৃত হয়েছেন তিনি।

Bellow Post-Green View