চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শপথ নেবেন না গণফোরামের মোকাব্বির খান

গণফোরামের আরেক নেতা সুলতান মনসুর শপথ নিচ্ছেন

অনিবার্য কারণে আগামীকাল সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন না গণফোরামের মোকাব্বির খান। তবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত গণফোরামের আরেক নেতা সুলতান মনসুর শপথ নিচ্ছেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় তিনি শপথ নেবেন বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে চলতি সপ্তাহেই একাদশ জাতীয় সংসদে সংসদ সদস্য হিসেবে মোকাব্বির খান (সিলেট-২) ও তার শপথ নেওয়ার কথা জানিয়েছিলেন ডাকসু’র সাবেক ভিপি সুলতান মনসুর।

বিজ্ঞাপন

সংসদে তাদের শপথ নেওয়ার ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুল আলম হানিফ বলেন: সংসদ সদস্য নির্দিষ্ট নির্বাচনী এলাকার ভোটারদের ভোটে নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর সংসদে গিয়ে ওই জনগণের কথা বলা ওই সংসদ সদস্যের নৈতিক দায়িত্ব। আগামীকাল গণফোরামের যে সংসদ সদস্য শপথ নিতে যাচ্ছেন, আমি মনে করি জনগণের কাছে দায়বদ্ধতা থেকেই সংসদে যাচ্ছেন। তার এই পদক্ষেপকে বাংলাদেশ আওয়ামী লীগ স্বাগত জানায়। আমরা বিশ্বাস করি আরো এখনো যারা শপথ নেননি তারাও জনগণের কথা ভেবে অচিরেই শপথ নেবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের নির্বাচিত দুই প্রতিনিধির মধ্যে সুলতান মনসুর মৌলভবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে জয়লাভ করেন।

অপরদিকে সিলেট-২ আসন থেকে ধানের শীষের প্রার্থী নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদীর লুনার প্রার্থিতা হাইকোর্ট বাতিল করলে গণফোরামের প্রার্থী মোকাব্বির খানকে উদীয়মান সূর্য প্রতীকে সমর্থন দেয় বিএনপি।

Bellow Post-Green View