চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শপথ নিলেন চলচ্চিত্র পরিচালকরা 

গত ২৫ জানুয়ারি উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে বিজয়ী নতুন কমিটির সদস্যরা আজ ৩ ফেব্রুয়ারি বিকেল ৪ টায় শপথ গ্রহণ করলেন।

এফডিসির জহির রায়হান কালার ল্যাবে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

আগামী ২ বছরের জন্য নির্বাচিত এই কমিটিকে শপথবাক্য পাঠ করান নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা প্রধান কমিশনার আবদুল লতিফ বাচ্চু। নবনির্বাচিত কমিটির সকল সদস্যরা এই শপথ পাঠ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও চলচ্চিত্র প্রযোজক সমিতি, শিল্পী সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্য সংগঠনের সদস্যরাও উপস্থিত ছিলেন।

২০১৯-২০ মেয়াদে সংগঠনটির দ্বি-বার্ষিক নির্বাচনে ১৮৩ ভোট পেয়ে মুশফিকুর রহমান গুলজার সভাপতি ও ১৫৭ ভোট পেয়ে বদিউল আলম খোকন মহাসচিব নির্বাচিত হন। দুজনই একই প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ১৬১ ভোট পেয়ে মনতাজুর রহমান আকবর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

উপ-মহাসচিব পদে শাহিন সুমন ১৪৫, কোষাধ্যক্ষ পদে মো. সালাউদ্দিন ১৭৬, সাংগঠনিক সচিব পদে কবিরুল ইসলাম রানা ১৪১, আন্তর্জাতিক তথ্য ও প্রযুক্তি সচিব পদে মোস্তাফিজুর রহমান মানিক ২৩০, সাংস্কৃতি ও ক্রীড়া সচিব পদে শাহীন কবির টুটুল ২০০, প্রচার, প্রকাশনা ও দপ্তর সচিব পদে মো. আনোয়ার সিরাজী ১৭০ ভোট পেয়ে নির্বাচিত হন।

কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে আবুল খায়ের বুলবুল ১৭১, আবদুস সামাদ খোকন ১৭১, আহমেদ ইলিয়াস ভূইয়া ১৭৫, এম. এ আউয়াল ১৭৭, সাঈদুর রহমান সাঈদ ১৪২, সোহানুর রহমান সোহান ২৪৪, ছটকু আহমেদ ২৪১, কমল সরকার ১৪১, নূর মোহাম্মদ মনি ১৯৭, মোস্তাফিজুর রহমান বাবু ১৮১ ভোট পেয়ে নির্বাচিত হন।

এ নির্বাচনে মোট ভোটার ছিলেন ৩৬২ জন। এর মধ্যে ৩১৯ জন ভোটার ভোট প্রয়োগ করেন।

Bellow Post-Green View