চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শনিবার পুলিশ হেডকোয়ার্টারের সামনে ছাত্র ইউনিয়নের অবস্থান

পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি)যৌন হয়রানির ঘটনার প্রতিবাদে শনিবার পুলিশ হেডকোয়ার্টারের সামনে অবস্থান কর্মসূচীর ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্তরে সংবাদ সম্মেলন করে তারা শনি থেকে মঙ্গলবার পর্যন্ত বিভিন্ন কর্মসূচী ঘোষণা করেন।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের লাকী আকতারের নেতৃত্বে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এ কর্মসূচি ঘোষণা করে।

কর্মসূচিতে তারা ১৮ এপ্রিল মধুর কেন্টিনে প্রেস কন্ফারেন্স। ১৯ এপ্রিল সারা দেশে বিক্ষোভ সমাবেশ।২০ এপ্রিল অপরাজয় বাংলা থেকে কার্জন হল পর্যন্ত মিছিল। ২১ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্বারকলিপি দেয়ার ঘোষণা দেন।

Advertisement

মানববন্ধনে লাকী আকতার বলেন, “আমরা এ ঘটনার প্রতিবাদে অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের অপসারণ চাই।”

পুলিশের সমালোচনা করে তিনি আরও বলেন, “পুলিশ তাদের দায়িত্ব ঠিকভাবে পালন করছে না। কাছেই পুলিশ ছিল কিন্ত তারা হাত গুটিয়ে নিরব ছিল। পুলিশ জাগবে কবে?”

গত মঙ্গলবার সন্ধ্যায় বর্ষবরণের অনুষ্ঠানের মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও সোহরাওয়ার্দী উদ্যানের গেইটে সংঘবদ্ধ একদল যুবক নারীদের হেনস্থা করে। নারীদের ওপর হামলা প্রতিহত করতে গিয়ে হাত ভেঙে যায় ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি লিটন নন্দীর।

ওই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে গত দুদিন ধরে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে নারী অধিকার ও ছাত্র সংগঠনগুলো। তাদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ ওই ঘটনায় দায় এড়ানোর চেষ্টা করছে।