চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শতরান পেরিয়ে ছন্দ হারাল বাংলাদেশ

সাকিব আল হাসানের দেখানো পথে হাঁটলেন সৌম্য সরকার। বোলার সেই অ্যাসলে নার্স। ওয়েস্ট ইন্ডিজের এই অফস্পিনার আহামরি বোলিং না করেও তুলে নিয়েছেন তিন উইকেট। তামিম ইকবালের পর সাজঘরে পাঠিয়েছেন সাকিব ও সৌম্যকে। তিন ব্যাটসম্যানই বিলিয়ে এসেছেন নিজেদের উইকেট।

এক ম্যাচ হাতে রেখেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিতের হাতছানি নিয়ে ২৪৮ রানের লক্ষ্যে ব্যাটিং নামা বাংলাদেশ শতরান পাড়ি দেয় মাত্র এক উইকেট হারিয়ে। তবে ইনিংসের ২১তম ওভারে নার্সের জোড়া আঘাতে হঠাৎ ছন্দপতন ঘটে।

বিজ্ঞাপন

৩৫ বলে ২৯ রান করে কাভারে রস্টন চেজের হাতে সহজ ক্যাচ তুলে দেন সাকিব। এক বল পরই শর্ট লেগে আমব্রিসের হাতে ক্যাচ দেন সৌম্য। আউট হওয়ার আগে তুলে নেন নিজের নবম ফিফটি। ৬৭ বলে ৫৪ রানের ইনিংসে ছিল ৪টি চার ও দুটি ছয়ের মার।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে তামিম ইকবাল ও সৌম্য সরকারের ওপেনিং জুটিই সহজ জয়ের পথ দেখায়। ক্লনটার্ফ থেকে ভেন্যু বদলে ম্যালাহাইডে এলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় দেখাতেও মেলে ভাল শুরু।

ছোট লক্ষ্যে দুই বাঁহাতি মিলে যোগ করেন ৫৪ রান। ইনিংসের নবম ওভারে নার্সের বলে বোল্ড হন তামিম। টাইগার ওপেনার ২৩ বল খেলে করেন ২১। তার ইনিংসে ছিল চারটি বাউন্ডারি।

ডাবলিনে রৌদ্রজ্জ্বল সকালে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাশরাফী-মোস্তাফিজদের দাপটের সামনে লম্বা হয়নি ক্যারিবীয়দের ইনিংস। ৫০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে তোলে ২৪৭ রান। শাই হোপ ৮৭ ও জেসন হোল্ডার করেন ৬২ রান। মোস্তাফিজ চারটি ও মাশরাফী নেন তিন উইকেট।

Bellow Post-Green View