চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শতভাগ দর্শকের অনুমতি: এবার বিগ বাজেটের নতুন ছবির প্রতীক্ষা

ভারতীয় প্রেক্ষাগৃহে শতভাগ দর্শকের অনুমতি: হল মালিকরা অপেক্ষায় আছেন বিগ বাজেটের নতুন ছবির

গেল ৩০ জানুয়ারি ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে নির্দেশে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে ১ ফেব্রুয়ারি থেকে ভারতের সকল প্রেক্ষাগৃহ (সিনেমা হল, থিয়েটার ও মাল্টিপ্লেক্স) শতভাগ দর্শক আসন পূরণ করে শো চালনা করার।

যেই নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যেই কার্যক্রম শুরু করে দিয়েছে হল মালিকেরা। তবে প্রেক্ষাগৃহে শতভাগ দর্শক আসন পূরণের অনুমতি থাকলেও সেটিতে হল মালিকদের ক্ষতি কতটা লাঘব পাবে তা নিয়ে এখনো শঙ্কিত হল মালিক কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ বিষয়ে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচারস সমিতির অফিসার রতন সাহা পিটিআইকে বলেছেন, আমরা হল কর্মীদের নির্দেশনা দিয়েছি যে হলে আগত দর্শকদের স্যানিটাইজেশনের ব্যাপারে লক্ষ্য রাখতে। যা তারা যথাযথভাবে পালন করছেন। তবে হল মালিকরা ধারণা করছেন বিগ বাজেটের কোনো সিনেমা মুক্তি না পাওয়া পর্যন্ত প্রেক্ষাগৃহে দর্শকের আসার সম্ভবনা নেই।

মূলত করোনা পরিস্থিতির কারণে গেল বছরের বেশিরভাগ সময় বন্ধ ছিল ভারতের সিনেমা হলগুলো। তবে গত অক্টোবরের মাঝামাঝি সময় থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে খুলে দেওয়া হয়েছিল প্রেক্ষাগৃহগুলো। আর এবার শুরু হলো শতভাগ দর্শক নিয়ে শো চালনা। এখন দেখার বিষয় হল মালিকদের ক্ষতি কতটা পূরণ হয়।