চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘শঙ্কা থাকায় আগাম বিজিবি নামানো হয়েছে’

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন: আগামী ২২ ডিসেম্বর বিজিবি নামানোর পরিকল্পনা থাকলেও শঙ্কা থাকায় নির্ধারিত সময়ের আগেই আগাম বিজিবি নামানো হয়েছে।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

রফিকুল ইসলাম বলেন: সুষ্ঠু ভোটের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সেনা মোতায়েনের দাবি জানিয়েছিল। এর পরিপ্রেক্ষিতে নির্ধারিত সময়ের আগেই বিজিবি নামানো হয়েছে। কারণ সেনা মোতায়েন সময়সাপেক্ষ ব্যাপার। তাই শঙ্কা থাকায় আগাম বিজিবি নামানো হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্ট গতকাল সোমবার দাবি জানিয়েছিল, এখনই যেন সেনা নামানো হয়।

সেনা না নামিয়ে বিজিবি কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন: সেনাবাহিনী ২৪ ডিসেম্বর নামবে। তাদের নামানো সময়সাপেক্ষ। এখনই তাদের নামানো যাবে না। রাজনৈতিক দলসহ আপনারা সবাই অভিযোগ করছেন যে, মাঠের পরিবেশ পরিস্থিতি খারাপ হচ্ছে দিন দিন। তাই আমরা আপনাদের শঙ্কা কাটাতে মাঠে বিজিবি নামিয়েছি।

তিনি আরও বলেন: নির্বাচন কমিশনের নির্দেশে মাঠে বিজিবি নামানো হয়েছে। তবে কত আসনে নামানো হয়েছে তা আমি জানি না। যে স্থানে আগে দরকার সেখানে আগে নামানো হবে আর যেখানে পরে নামালেও চলবে, সেখানে পরে নামানো হবে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে বিরোধীদের ওপর হামলার প্রেক্ষাপটে সারাদেশে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মহসীন রেজা বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করে বলেন, “আসন্ন নির্বচনে বিজিবি মোতায়েনের প্রাথমিক প্রস্তুতি নিতে ১০১৬ প্লাটুন বিজিবি সারাদেশে প্রেরণ করা হয়েছে। পরবর্তীতে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী মাঠ পর্যায়ে মোতায়েন করা হবে।”