চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শক্তিশালী পুঁজিবাজার গঠনে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

শক্তিশালী পুঁজিবাজার গঠনে ব্যক্তি শ্রেণির বিনিয়োগকারীর পাশাপাশি দৈনন্দিন লেনদেনে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর হার বাড়ানোর তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এশিয়া প্যাসিফিক ইকোনমিক কোঅপারেশন’র (অ্যাপেক) ফিন্যান্সিয়াল লিটারেসি এবং ইনভেস্টর প্রোটেকশন সম্মেলনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত আঞ্চলিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

বিনিয়োগের ঝুঁকি কমাতে জেনে-শুনে-বুঝে বিনিয়োগ করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া উপার্জনের সব টাকা পুঁজিবাজারে বিনিয়োগ না করে কিছু টাকা হাতে রেখে বাকিটা বিনিয়োগ করার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

শেখ হাসিনা বলেন, ‘আমরা চাই দেশের কোনো মানুষই দরিদ্র থাকবে না। অন্তত বড় মৌলিক চাহিদাগুলো যেন পূরণ হয়, সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি।’

ভাষণ শেষে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ৪ দিন ব্যাপী এ্যাপেক ফিন্যান্সিয়াল লিটারেসি এবং ইনভেস্টর প্রোটেকশন (এফআরটিআই) সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

২২টি দেশের অংশগ্রহণে এ সম্মেলনের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে থাকছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি)।

Bellow Post-Green View