চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘লেডিস অ্যান্ড জেন্টেলম্যান’ বলা বন্ধ করলো এয়ার কানাডা

এয়ার কানাডার ফ্লাইটগুলোতে এখন থেকে যাত্রীদের অভিবাদন জানানোর জন্য আর বলা হবে না ‘লেডিস অ্যান্ড জেন্টেলম্যান’ অথবা ‘ম্যাডাম এবং স্যার’।

বছরের পর বছর ধরে ফ্লাইট ক্রু-হোস্টেজরা এতদিন যাত্রীদের যেভাবে বিমানের সিটে বসার পর অভিবাদন দিয়ে আসছিলেন, এখন এই নিয়মটা এয়ার কানাডার ফ্লাইটগুলোতে থাকছে না।

বিজ্ঞাপন

এখন থেকে ফ্লাইট কর্মীরা যাত্রীদের কোন সুনির্দিষ্ট লিঙ্গে সম্বোধন করবেন না, কারণ সংস্থাটি সবাইকে অভিবাদন করবেন ‘এভরিবডি’ অথবা ‘টাউট লে ম্যান্ডে’ বলে।

বিজ্ঞাপন

এয়ার কানাডার এক মুখপাত্র  ইমেইল বার্তায় জানান, আমরা আমাদের ফ্লাইটগুলোকে আধুনিক করার জন্য লিঙ্গের সুনির্দিষ্ট ব্যবহার বন্ধের ঘোষণা দিয়েছি। তবে এখনও ফ্লাইটগুলোতে সংশোধনের নির্দেশিকা পাঠানো হয়নি।

যাত্রীদের ভ্রমণে স্বাচ্ছন্দ্যবোধ এবং সহজ করার জন্য এয়ার কানাডার পুরো পরিবার কঠোর পরিশ্রম করে থাকেন বলেও জানানো হয়েছে মেইলে।

এয়ার কানাডা হল কানাডার জাতীয় এবং বৃহত্তম বিমানসংস্থা৷ ১৯৩৭ সালে প্রতিষ্ঠিত বিমানসংস্থাটি পৃথিবীর ১৮২টি গন্তব্যে যাত্রী ও মালামাল পরিবহন করে থাকে৷ সংস্থাটি পৃথিবীর অষ্টম বৃহত্তম যাত্রীবাহী বিমানসংস্থা এবং স্টার এলায়েন্স এর একজন প্রতিষ্ঠাতা সদস্য৷

Bellow Post-Green View