চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লুঙ্গির এত দাম!

ইউরোপের আমানসিও ওর্তেগার বিশ্বখ্যাত পোশাক ব্রান্ড জারা। স্পেনের লা করোনাতে ১৯৭৫ সালে শুরু করা সাদামাটা জারা এখন বিশ্বের অন্যতম প্রধান ফ্যাশন হাউসে পরিণত হয়েছে। নিত্য নতুন ফ্যাশনের পোশাক তৈরি করে জারা সবসময়েই থাকে আলোচনায়। তবে এবার জারা’র একটি পোশাক প্রশংসিত হওয়ার বদলে সমালোচিত হচ্ছে বেশি।

জারার সমালোচিত পোশাকটি মূলত একটি স্কার্ট যেটি দেখতে অবিকল দক্ষিণ এশিয়ার পুরুষের জনপ্রিয় পোশাক লুঙ্গির মতো। তাতেও হয়তো সমালোচনা হতো না, যদি স্কার্টের দামটা আকাশচুম্বী না হতো। বাংলাদেশ, ভারত, নেপাল, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তানে যেখানে তিন থেকে পাঁচ ডলারেই ভালো মানের লুঙ্গি মেলে, সেখানে জারা ব্র্যান্ডের এই স্কার্ট এর দাম রাখা হয়েছে ৮৯.৯০ ডলার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জারার সমালোচিত পোশাকটি মূলত একটি স্কার্ট যেটি দেখতে অবিকল দক্ষিণ এশিয়ার পুরুষের জনপ্রিয় পোশাক লুঙ্গির মতো।

জারা অবশ্য বলছে তাদের স্কার্ট মোটেও সাধারণ লুঙ্গির মতো নয়। ওয়েবসাইটে ‘চেক মিনি স্কার্ট’ নামের এই পোশাকের বর্ণনায় লেখা আছে সামনে কুচিগুলো সেলাই করা এবং পরার সুবিধার জন্য পেছনে জিপার আছে। আর তাদের এই স্কার্ট পুরুষের জন্য নয় নারীদের জন্য ডিজাইন করা হয়েছে। শুধুমাত্র বাদামি রং এর চেক ডিজাইনে তৈরি করা হয়েছে এই স্কার্টটি।

মজার বিষয় হলো জারা’র ওয়েবসাইটে স্কার্টের ছবিটি দেয়ার পর থেকে এশিয়ার অনেকেই টুইটারে মজার সব টুইট করছেন। অনেকেই বলছেন এই স্কার্ট এত দাম দিয়ে কেনার চাইতে লুঙ্গি-ওয়ালার লুঙ্গী কিনে স্কার্ট তৈরি করে নেয়া ভালো। এতে এক রং-এ সীমাবদ্ধ থাকতে হবে না। মেট্রো

Bellow Post-Green View