চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লিভারপুলের রিজার্ভ বেঞ্চই ক্লপের ফেরারি

চেলসির বিপক্ষে এফএ কাপ ফাইনালে লিভারপুল যে একাদশ নিয়ে নেমেছিল, তা থেকে নয়টি পরিবর্তন এসেছিল প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচে। গুরুত্বপূর্ণ সেই ম্যাচে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে জয় তুলে কোচকে চমকে দিয়েছেন রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়রা। তাদের বন্দনায় মেতেছেন ইয়ুর্গেন ক্লপ।

হারভেই এলিওট, তাকুমি মিনামিনো, কুর্টিস জোনসে মুগ্ধ হয়ে তাদের গ্যারেজে থাকা ‘ফেরারি গাড়ি’ বলে ভাসিয়েছেন প্রশংসায়। মোহাম্মেদ সালাহ, ভার্জিল ফন ডাইক, ফ্যাবিনহোদের ভিড়ে এমন দুর্দান্ত খেলোয়াড় রিজার্ভ বেঞ্চে রাখতে হয় বলে অলরেড বসের নিজেকে ‘অপরাধী’ই মনে হচ্ছে।

Reneta June

জার্মান কোচ ক্লপ বলেছেন, ‘তাদের পারফরম্যান্সে অনেক খুশি। সত্যি বলতে এটা কিছুটা স্পর্শকাতর ম্যাচ ছিল। ছেলেরা অবাক করেছে। মনে হচ্ছে আপনার গ্যারেজে ফেরারি ছিল, সেটি বের করলেন এবং তারা সরাসরি এমন দারুণভাবে চলল।’

বিজ্ঞাপন

‘হারভেই এলিওট— জানি না সে শেষবার কখন খেলেছিল। কুর্টিস জোনস ছন্দে নেই, তাকুমি মিনামিনো যা দেখিয়েছে— এটা একটা অপরাধ যে সে নিয়মিত খেলতে পারছে না। ছেলেদের জন্য এটা সত্যিই কঠিন। কিন্তু চলতি বছরে যা ঘটছে তা এই দলের জন্যই। এটা ব্যতিক্রম এবং এই রাত সেটা আবার দেখাল।’ যোগ করেন ক্লপ।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে ক্লপের কপালে চিন্তার ভাঁজ ফেলছে চোট সমস্যা। সালাহ, ভার্জিল এবং ফ্যাবিনহোকে নিয়ে চিন্তায় লিভারপুল কোচ। আশাবাদী থাকছেন সাউদাম্পটনের বিপক্ষে না থাকলেও প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ফিরবেন সালাহ-ভার্জিল। ইউরোপ সেরার লড়াইয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্যাবিনহোকে পাবেন বলেও নিশ্চিত অলরেড বস।