চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লিটন-মুশফিকে ঘুরে দাঁড়ানোর গল্পে উজ্জ্বল বাংলাদেশ

দিনের শুরুর আভাস শেষের শঙ্কায় পতিত হল না। হল না বলে লিটন দাস ও মুশফিকুর রহিম হতে দিলেন না বলাই শ্রেয়। দলীয় পঞ্চাশের আগেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়া বাংলাদেশকে দারুণ অবস্থানে নিয়ে গেছেন দুই তারকা। লিটন তুলে নিয়েছেন সেঞ্চুরি, মুশফিক আছেন অপেক্ষায়।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আলোকস্বল্পতায় পাঁচ ওভার আগে দিনের খেলা শেষ হয়ে গেছে। তার আগে স্বাগতিকদের ধ্বংসস্তূপ থেকে টেনে তুলে প্রতিরোধের অবিচ্ছিন্ন ২০৪ রানের জুটি গড়েছেন মুশফিক ও লিটন।

পঞ্চম উইকেটে রেকর্ড জুটিতে ৪ উইকেটে ২৫৩ রানে প্রথমদিন শেষ করেছে বাংলাদেশ। ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে পথ খুঁজতে থাকা দলকে আলোর দিশা দেন দুই উইকেটরক্ষক-ব্যাটার।

বিজ্ঞাপন

লিটন টেস্টে নিজের প্রথম সেঞ্চুরি ছুঁয়েছেন ১৯৯ বলে। পথে মেরেছেন ১০টি চার ও একটি ছক্কা। পরে মেরেছেন আরও একটি চার। ১১৩ রানে অপরাজিত থেকে নামবেন দ্বিতীয় দিনে। সেঞ্চুরির অপেক্ষায় থাকা মুশফিক ৮২ রানে অপরাজিত।

প্রথম সেঞ্চুরির দেখা পেতে লিটনকে খেলতে হল ২৬ টেস্ট। আগের সর্বোচ্চ ইনিংসটি ছিল ৯৫ রানের। সেঞ্চুরির পথে ৬৭ রানে শর্ট মিড উইকেটে ভাগ্যের সহায়তা পান ডানহাতি ব্যাটার, সাজিদ খান ক্যাচ নিতে পারেননি শাহিন আফ্রিদির বলে।

সকালে সাদমান ১৪, সাইফ ১৪, শান্ত ১৪ ও মুমিনুল ৬ রানে দ্রুত সাজঘরে ফিরে গেলে বিপদে পড়েছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন