চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লাঠিপেটা করা সেই কাউন্সিলরের বিরুদ্ধে মামলা

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যে রাস্তায় বের হওয়া মানুষকে লাঠিপেটা করা টাঙ্গাইল পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান আমিনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

কাউন্সিলর আমিনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিনের করা অভিযোগটি টাঙ্গাইল থানায় মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে আইনজীবী জে আর খান রবিন সোমবার চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘কাউন্সিলর আমিনের করা নির্যাতনের বিষয়গুলো উল্লেখ করে গতকাল ইমেইলের মাধ্যমে টাঙ্গাইল থানায় অভিযোগ করি। পরবর্তিতে সে অভিযোগকে মামলা হিসেবে গ্রহণ করা হয়।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে গত মঙ্গলবার লাঠিপেটার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যে ভিডিওটিতে দেখা যায়, ঘর থেকে মানুষ কেন বের হয়েছে সেই প্রশ্ন রেখে, কাউন্সিলর আমিন মোটা লাঠি দিয়ে স্থানীয় বাজারে ওই সময় চলাচল করা কিছু মানুষকে বেধড়ক পেটাচ্ছেন।

আলোচিত ওই ভিডিও ভাইরাল হবার পর তা দেখে ওয়ার্ড কাউন্সিলর আমিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পুলিশ মহাপরিদর্শক, টাঙ্গাইলের পুলিশ সুপার, টাঙ্গাইল সদর থানার ওসি এবং পৌরসভার মেয়র বরাবর একটি লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিন।

ওই নোটিশ পাঠানের পর আইনজীবী রবিন চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘কাউন্সিলর আমিন একজন জনপ্রতিনিধি হয়ে আইন নিজের হাতে তুলে নিয়েছেন। যেটি তিনি করতে পারেন না। এছাড়া করোনার ভয়াবহতার বিষয়টি বুঝানোর পরিবর্তে মানুষকে নির্যাতন করে তিনি ফৌজদারি অপরাধ করেছেন। তার নির্যাতনের শিকার হয়ে স্থানীয় লোকজন মুখ খোলার সাহস পাচ্ছে না। তাই একজন সচেতন নাগরিক ও সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে আমি কাউন্সিলর আমিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশটি পাঠিয়েছি। ২৪ ঘণ্টার মধ্যে আমিনের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেয়া হলে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।’