চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লাঠিপেটা করা কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে লিগ্যাল নোটিশ

দেশে ভয়াবহ করোনাভাইরাস সংক্রমণের ঝুকির মধ্যে রাস্তায় বের হওয়া মানুষকে লাঠিপেটা করা টাঙ্গাইল পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান আমিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিন ই-মেইলের মাধ্যমে পুলিশ মহাপরিদর্শক, টাঙ্গাইলের পুলিশ সুপার, টাঙ্গাইল সদর থানার ওসি এবং পৌরসভার মেয়র বরাবর গতকাল এই নোটিশ পাঠিয়েছেন। এবং ২৪ ঘন্টার মধ্যে কাউন্সিলর আমিনের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে এবিষিয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে গত মঙ্গলবার লাঠিপেটার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যে ভিডিওটিতে দেখা যায়, ঘর থেকে মানুষ কেন বের হয়েছে সে প্রশ্ন রেখে, কাউন্সিলর আমিন মোটা লাঠি দিয়ে স্থানীয় বাজারে ওইসময় চলাচল করা কিছু মানুষকে বেধড়ক পেটাচ্ছেন।

লাঠিপেটার এবিষয়ে আইনজীবী রবিন বলেছেন, ‘কাউন্সিলর আমিন একজন জনপ্রতিনিধি হয়ে আইন নিজের হাতে তুলে নিয়েছেন। যেটি তিনি করতে পারেন না। এছাড়া করোনার ভয়াবহতার বিষয়টি বুঝানোর পরিবর্তে মানুষকে নির্যাতন করে তিনি ফৌজদারি অপরাধ করেছেন। তার নির্যাতনের শিকার হয়ে স্থানীয় লোকজন মুখ খোলার সাহস পাচ্ছে না। তাই একজন সচেতন নাগরিক ও সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে আমি কাউন্সিলর আমিনের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে লিগ্যাল নোটিশটি পাঠিয়েছি।’

শেয়ার করুন: