চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লাকী আখান্দের সুরে শেষ গান

২১ এপ্রিল প্রথম মৃত্যুবার্ষিকী

ফেরারী পাখি হয়ে কুলায় না ফেরা লাকী আখন্দের শেষ সময় কেটেছে হাসপাতালে। প্যালিয়াটিভ কেয়ার সেন্টারে।

‘প্রিয় মমতা তুমি এখানে এসো/ সাথে নিয়ে এসো একটু হাসি সাথে কিছুটা সময়/ এখানে সময় থেমে গেছে/ আমাদের সময় থেমে গেছে..’ শেষ সময়ের যাত্রীদের মানসিক কষ্ট লাঘবের প্রচেষ্টায় লেখা এই গানে শেষ সুর দিয়েছিলেন লাকী আখান্দ। এবিএম নাজমুল হুদার কথায় গানটি গেয়েছেন শান্তনু বিশ্বাস। গানের সংগীতায়োজন করেছেন ফোয়াদ নাসের বাবু এবং জেড এ তুষার।

বিজ্ঞাপন

গানটির শুরুতেই অসুস্থ শরীরের লাকী আখান্দকে পরম মমতায় কিবোর্ড বাজাতে দেখা যায়। পুরো ভিডিওতে স্থিরচিত্রে লাকী আখান্দ এর হাসপাতালের দিনগুলোর স্থিরচিত্র দেখা গেছে। একটি স্থিরচিত্রে প্রয়াত ঢাকা উত্তরের মেয়র আনিসুল হককেও দেখা যায়।

স্বপ্নময়-এর ইউটিউব চ্যানেলে গানটি শোনা এবং এর ভিডিও দেখা যায়।

গানটির গীতিকার এবিএম নাজমুল হুদা তার পোস্টে লাকী আখান্দের সুর করা শেষ গান তুল ধরে লেখেন, ‘অনারোগ্য প্রশমন সেবা বা প্যালিয়াটিভ কেয়ারের বিষয়ে মানুষকে সচেতন হতে, মমতাময় হতে, ডাক দেবার জন্য লাকি ভাই তার শেষ সুর উপহার দিয়ে গেছেন। লাকী ভাই, অনেক অনেক ভালোবাসা।

লাকী আখান্দ-এর প্রতি নাগরিক শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে তাঁর সুর করা শেষ গানটি উপস্থাপন করার জন্য এই ভিডিওটি তৈরি করা হয়েছিল… নানান সীমাবদ্ধতার মাঝে। সাব-টাইটেলসহ আপলোড করতে চেয়ে ঝামেলায় পড়ে যাওয়া… অনেক দেরি হল, ক্ষমা চাই।’

২০১৭ সালের ২১ এপ্রিল ক্যান্সারে আক্রান্ত মুক্তিযুদ্ধের কণ্ঠসৈনিক লাকী আখান্দ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

‘মমতা’ গানের ভিডিও

 

Bellow Post-Green View