চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লাইকির নতুন এক ব্যতিক্রমী ক্যাম্পেইন

স্বল্পদৈর্ঘ্যের ভিডিও তৈরি ও শেয়ারের প্ল্যাটফর্ম লাইকি ব্যবহারকারীদের জ্ঞানের আদান-প্রদানে চেতনায় অনুপ্রাণিত করতে চালু হয়েছে তে চলছে এক ব্যতিক্রমী নতুন হ্যাশট্যাগ ক্যাম্পেইন – #Steps2learn।

ব্যবহারকারীরা এই ক্যাম্পেইনে অংশ নিয়ে গণিত, প্রযুক্তি, ভাষাগত দক্ষতাসহ বিভিন্ন বিষয়ে স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরি ও এই হ্যাশট্যাগ ব্যবহার করে প্ল্যাটফর্মে আপলোড করে দেয়ার মাধ্যমে অন্যদের সাথে নিজেদের জ্ঞানের আদান-প্রদান করতে পারবেন।

বিজ্ঞাপন

শেখার প্রক্রিয়ার একঘেঁয়েমি দূর করার পাশাপাশি, এই ক্যাম্পেইনটি তরুণদের প্রশিক্ষক হিসেবে নিজেদের দক্ষতা যাচাই করারও সুযোগ করে দিচ্ছে।

এভাবে, #Steps2learn সকল অংশগ্রহণকারীদের মাঝে একটি গঠনমূলক প্রতিযোগিতা তৈরি করছে এবং সবাই নিজেদের মধ্যে জ্ঞানের আদান-প্রদানের মাধ্যমে একসাথে উপকৃত হচ্ছেন।

ইংরেজি ভাষায় দক্ষতা বাড়ানোর গোপন সূত্র, এক মিনিটে দীর্ঘ গাণিতিক সমীকরণ সমাধানের কৌশল, পাবলিক স্পিকার হিসেবে সকলের মন জয় করতে সঠিক উচ্চারণবিধি, প্রযুক্তিতে দক্ষ হওয়ার কলাকৌশল সহ আরও অনেক কিছু লাইকি’র এই #Steps2learn ক্যাম্পেইনে এখন পাওয়া যাবে।

এই হ্যাশট্যাগ ব্যবহার করে প্ল্যাটফর্মে চারশো’রও বেশি ভিডিও আপলোড করা হয়েছে, যা প্রায় ৩০ লাখ বার দেখা হয়েছে। এমন সম্মিলিত উদ্যোগের প্রচারে আয়মান সাদিক এর মতো স্বনামধন্য ইয়ূথ আইকন এই ক্যাম্পেইনে অংশ নিয়েছেন।

এ ব্যাপারে বাংলাদেশ লাইকি’র হেড অব অপারেশনস জয় বলেন, ‘তরুণরা একসাথে সমাজে অবিশ্বাস্য অগ্রগতি সাধন করতে পারে। সম্মিলিত প্রচেষ্টার এই শক্তিকেই লাইকি তুলে ধরতে চায়। আমরা ইতোমধ্যে #Steps2learn ক্যাম্পেইনে আমাদের ব্যবহারকারীদের আশানুরূপ অংশগ্রহণ দেখতে পেয়েছি এবং এই অংশগ্রহণ আরও বাড়বে বলে প্রত্যাশা করছি।’

বিজ্ঞাপন