চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লন্ডনের ক্যাফেতে নওয়াজের ছবি ভাইরাল: দেশে ফিরিয়ে বিচারের দাবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে লন্ডনের একটি রেস্টুরেন্টে পরিবারের সাথে সুস্থ অবস্থায় চা খেতে দেখা যাওয়ার পর তা নিয়ে চলছে নানা সমালোচনা। ছবিটি ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

শনিবার ছবিটি প্রকাশ হওয়ার পর থেকেই দেশটির ক্ষমতাসীন দলের নেতারা সমালোচনায় নেমেছেন। অন্যদিকে নওয়াজের শারীরিক অবস্থা ভালো দেখে তার দলের নেতাকর্মীরা আনন্দ প্রকাশ করেছেন।

ওই ছবি প্রকাশ পাওয়ার পর তার শারীরিক অবস্থা ভালো থাকার দাবি করে দেশটির ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফের এক সদস্য নওয়াজ শরিফকে ফিরিয়ে নিয়ে এসে দুর্নীতি মামলা মোকাবেলার দাবি জানিয়েছেন।

ইন্টারনেটে ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায়, পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী ৭০ বছরের নওয়াজ শরিফ রাস্তার পাশে এক ক্যাফেতে তার নাতনিদের সাথে বসে আছেন। পরনে নীল পোশাক আর মাথায় ক্যাপ। দেখতে তাকে পুরোপুরি সুস্থ লাগছে।

এমন ছবি বের হওয়ার পর দেশটির কিছু মন্ত্রী তার শারীরিক অসুস্থতার বিষয়ে সন্দেহ প্রকাশ করে বলেছেন, তিনি জনগণকে বোকা ভেবেছেন। তিনি এমনকি কোভিড ১৯ এর জন্য মাস্ক পর্যন্ত ব্যবহার করেননি।

বিজ্ঞাপন

পাকিস্তানের একজন শীর্ষ নেতাকে এই ছবির মাধ্যমে উদ্দেশ্য প্রণোদিতভাবে অপমান করার জন্য প্রকাশ করা হয়েছে বলে এক টুইটে অভিযোগ করেছেন নওয়াজ শরিফের মেয়ে মারিয়াম।

তিনি দাবি করেন, করোনার কারণে তার বাবার কার্ডিয়াক সার্জারি করাতে দেরি হচ্ছে।

তেহরিক-ই-ইনসাফের শাহবাজ গিল অভিযোগ করেন, দলীয় নেতাকর্মীদের রশদ দিতেই তার সুস্থতার ছবি নওয়াজ শরিফ নিজেই প্রকাশ করেছেন।

এর আগেও জানুয়ারি মাসে রেস্টুরেন্টে চা খাওয়ার ছবি ভাইরাল হয় নওয়াজের। তখন ও চলেছিল ব্যাপক সমালোচনা। তখন থেকেই অনেকের ধারণা কোনো সমঝোতার মাধ্যমে তিনি দেশান্তর হয়েছেন।

শেয়ার করুন: