চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লতিফ সিদ্দিকীর জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

দুর্নীতির মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর জামিন প্রশ্নে রুল জারি করেছেন হাইকোর্ট।

কেন তাকে জামিন দেওয়া হবে না, এ মর্মে জারি করা রুলের জবাব আগামী চার সপ্তাহের মধ্যে দুদকসহ সংশ্লিষ্টদের দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

আদালতে লতিফ সিদ্দিকীর জামিনের পক্ষে শুনানী করেন আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. ওমর ফারুক।

বিজ্ঞাপন

মামলার বিবরণ থেকে জানা যায়, বস্ত্র পাটমন্ত্রী থাকার সময় লতিফি সিদ্দিকী বাংলাদেশ জুট করপোরেশনের অধীনে থাকা বগুড়ার আদমদীঘির রানীনগর ক্রয় কেন্দ্রের ২ দশমিক ৩৮ একর জমি দরপত্রের বিজ্ঞপ্তি ছাড়াই ৬৪ লাখ ৬৩ হাজার ৭৯৫ টাকার সম্পদ ২৩ লাখ ৯৪ হাজার ৭৭৪ টাকায় বেগম জাহানারা রশিদের কছে বিক্রির নির্দেশ দেন।

এতে সরকারের ৪০ লাখ ৬৯ হাজার ২১ টাকার আর্থিক ক্ষতি বিষয়টি উল্লেখ করে দুদকের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম ২০১৭ সালের ১৭ অক্টোবর আব্দুল লতিফ সিদ্দিকী ও বেগম জাহানার রশিদকে আসামি করে আদমদীঘি থানায় মামলা করেন।

গত বছরের ১৮ ফেব্রুয়ারি আমিনুল ইসলাম অভিযোগপত্র দাখিল করেন। এরপর গত ২০ জুন লতিফ সিদ্দিকী বগুড়ার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তাকে জামিন না দিয়ে জেলে পাঠান আদালত।

পরবর্তীতে জেল কর্তৃপক্ষ তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল পাঠান। হৃদরোগ, কিডনি, লিভারসহ নানা সমস্যা ও বয়স উল্লেখ করে লতিফ সিদ্দিকীর পক্ষে তার স্ত্রী হাইকোর্টে জামিন আবেদন করেন।

Bellow Post-Green View