চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লঞ্চে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচলের নির্দেশনা থাকলে চাঁদপুর-ঢাকাসহ দক্ষিণাঞ্চলগামী লঞ্চগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। এতে করোনা সংক্রমণ বাড়ার শঙ্কা দেখা দিয়েছে।

রোববার সকাল থেকে প্রশাসন কঠোর অবস্থানে থাকলেও যাত্রীদের উদাসীনতায় ভেস্তে গেছে স্বাস্থ্যবিধি।

সরেজমিনে দেখা গেছে, রোববার ভোর থেকে রাজধানী ঢাকা ও নারায়নগঞ্জের উদ্দেশ্যে চাঁদপুর লঞ্চ টামির্নাল ছেড়ে গেছে ৪ টি যাত্রীবাহী লঞ্চ। আর তাতেই দেখা গেছে যাত্রীদের উদাসীনতার চিত্র। লঞ্চে প্রবেশের সময় স্বাস্থ্যবিধি মানলেও ভেতরে গিয়ে সেই পুরনো চিত্র। ঠাসাঠাসি করে বসছে যাত্রীরা।

বিজ্ঞাপন

আবার কেউ কেউ মাস্ক ব্যবহারেরও প্রয়োজন মনে করছেন না।

ঢাকা থেকে চাঁদপুরে আসা ইমাম হাসান জানান, লঞ্চের ভেতর যাত্রীর চাপে স্বাস্থ্যবিধি নেই বললেই চলে। লঞ্চ কর্তৃপক্ষ যেমন উদাসীন, যাত্রীরাও নিয়মনীতি মানছেন না। এভাবেই গাদাগাদি করে চাঁদপুর থেকে ঢাকা এবং ঢাকা থেকে চাঁদপুর আসছে শিশু, বৃদ্ধ, রোগীসহ হাজারও মানুষ।

অন্যদিকে চাঁদপুর লঞ্চ টার্মিনালে যাত্রীদের জীবাণুমুক্ত করতে সব পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে যাত্রীদের অসচেতনতার কারণে এসব কিছুই কাজে আসছে না বলে জানান তারা।

চাঁদপুর নৌ থানার ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, পুলিশ সদস্যরা সার্বক্ষণিক ঘাটেই অবস্থান করছেন। নিয়মের বাইরে গেলেই ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন