চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

লঞ্চে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ৪১

বিজ্ঞাপন

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর রহমানের (৪৫) মৃত্যু হয়।

স্বজনেরা বলছেন, লিভারের জটিলতায় রাজধানী বিএসএমএমইউ’তে চিকিৎসা শেষে বরগুনায় ফিরছিলেন হাবিবুর রহমান। আগুন থেকে বাঁচতে লঞ্চের তিনতলা থেকে পানিতে ঝাঁপ দেয়ার পর তার প্রচুর রক্তক্ষরণ হয়। শনিবার রাত এগারোটার দিকে তার মৃত্যু হয়।

pap-punno

এমভি অভিযান-১০ লঞ্চে দগ্ধদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ১৬ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন। এর মধ্যে ৮ জন নারী, তাদের বয়স ১৩ থেকে ২০ বছরের মধ্যে। দগ্ধদের একজনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে।

Bkash May Banner

অন্যদিকে নিখোঁজদের খোঁজে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে স্বজনরা ভিড় করছেন।

জানা যায়, বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে ৩৯ জন চিকিৎসাধীন রয়েছেন। তাদের চিকিৎসা দিচ্ছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট থেকে যাওয়া ৭ চিকিৎসক।

জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলছেন, মালদ্বীপ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লঞ্চে দগ্ধদের চিকিৎসার খবর রাখছেন। সবোর্চ্চ চিকিৎসার নির্দেশনা দিয়েছেন তিনি।

ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় এখনও অনেকে নিখোঁজ রয়েছেন।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer