চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লঙ্কানদের নিয়ে খেলছে কিউই ব্যাটসম্যানরা

শুরুতে খেলেছেন বোলাররা। তাদের পালা থামতেই দায়িত্বটা তুলে নিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। শ্রীলঙ্কান বোলারদের খাটিয়ে তুলে নিয়েছেন লিডও।

ওয়েলিংটন টেস্টে শ্রীলঙ্কাকে প্রথম ইনিংসে ২৮২ রানে অলআউট করে ২ উইকেটে ৩১১ রানে দ্বিতীয় দিন শেষ করেছে নিউজিল্যান্ড। ২৯ রানের লিড নিয়ে তৃতীয় দিনে সংগ্রহ বাড়াতে নামবেন ল্যাথাম-টেলর।

এক উইকেট হাতে রেখে ২৭৫ রানে দ্বিতীয় দিন শুরু করা লঙ্কানদের অলআউট করতে কিউই বোলাররা বল খরচ করেছেন মাত্র ১৮ বল। এই ১৮ বলে রান এসেছে ৭টি, যার সবই নিরোশান ডিকেভেল্লার ব্যাটে। এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঙ্গীর অভাবে শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন ৮০ রানে।

Advertisement

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে টম ল্যাথাম দিন শেষে অপরাজিত আছেন ১২১ রানে, ২৫৬ বলে ১১ চারে ক্যারিয়ারের সপ্তম শতকের পথে হেঁটেছেন তিনি।

সঙ্গে উইলিয়ামসন ও রস টেলরের ফিফটিতে বিশাল সংগ্রহের পথেই স্বাগতিকরা। টেলর অপরাজিত আছেন ফিফটি ছুঁয়ে। ল্যাথামের সঙ্গে তার অবিচ্ছিন্ন জুটিটি ৯০ রানের।

ল্যাথাম এদিন উইলিয়ামসনের সঙ্গেও গড়েছেন ১৬২ রানের জুটি। দেড়শ পেরোনো জুটির পথে শতক পেতে পারতেন কেন উইলিয়ামসনও। ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে সাজঘরে ফিরেছেন স্বাগতিক অধিনায়ক।

ল্যাথাম রোববার জড়িয়ে আছেন দলের সব জুটিতেই। উদ্বোধনীতে জিত রাভাল ফিরেছেন ৪৩ রানে। তার সঙ্গে ওপেনিং জুটিতে ৫৯ রান তুলেছেন এ উদ্বোধনী ব্যাটসম্যান।