চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লক্ষ তরুণের দক্ষতা উন্নয়নে সিকেএইচ নেটওয়ার্ক-ওয়াধানি ফাউন্ডেশন

বাংলাদেশের লাখো তরুণের দক্ষতা উন্নয়তা এগিয়ে এসেছে সিকেএইচ নেটওয়ার্ক ও ওয়াধানি ফাউন্ডেশন।

এ লক্ষ্যে সিকেএইচ নেটওয়ার্ক ও ওয়াধানি ফাউন্ডেশনের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। তাদের এই চুক্তিতে সুবিধা পাবে বাংলাদেশের লাখো তরুণ।

বিজ্ঞাপন

শনিবার রাজধানীর গুলশানে কোচ কামরুল নেটওয়ার্ক (সিকেএইচ) এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ওয়াধানী ফাউন্ডেশনের মধ্যে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

চুক্তি অনুসারে ওয়াধানি ফাউন্ডেশন তাদের বিগত এক যুগেরও বেশি সময় ধরে তৈরি করা বিশ্বমানের সফট স্কিল কোর্সটি এখন পৌঁছে দেবে বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে। সিকেএইচ নেট ওয়ার্ক এবং ওয়াধানি ফাউন্ডেশনের চুক্তির মাধ্যমেই তা যা সম্ভব হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

সিকেএইচ নেটওয়ার্ক তাদের নেক্সট জেন লিডারস প্রোগ্রামের মাধ্যমে এখন থেকে শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেবে এই কোর্সটি এবং কোচ কামরুল হাসান ও তার প্রতিষ্ঠান সিকেএইচ নেটওয়ার্ক আগামী ২০২১ সালের মধ্যে সালের দেশের লাখো শিক্ষার্থীকে এই কোর্স ও ক্যারিয়ার ভিত্তিক গাইডেন্স এর মাধ্যমে বিশ্বসেরা করে গড়ে তোলার লক্ষ্যে নিয়ে এগিয়ে যাচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিকেএইচ নেটওয়ার্কের পক্ষে প্রধান নির্বাহী কোচ কামরুল হাসান এবং ওয়াধানী ফাউন্ডেশনের পক্ষে তাদের হেড অফ স্কিলিং ইনিসিয়েটিভ সুনীল দাহিয়া ও বাংলাদেশের কান্ট্রি প্রোগ্রাম ম্যনেজার এস্তানুল কবির।

এ বিষয়ে কামরুল হাসান বলেন, আমি আমার দীর্ঘ কর্পোরেট জীবনে এরকম বিশ্বমানের কোর্স মডিউল কখনই দেখিনি। আমরা নিজেদেরকে সৌভাগ্যবান মনে করছি এজন্য যে দেশের লাখো তরুণকে সম্পূর্ণ বিনামূল্যে সিকেএইচ নেটওয়ার্কের মাধ্যমে এই কোর্সটি অনলাইনে প্রদান করতে পারবো। আমরা এটার মান অক্ষুন্ন রাখবো যাতে জব মার্কেটের জন্য দেশের তরুণদের সঠিকভাবে গাইড করা যায়।

সুনীল দাহিয়া বলেন, সিকেএইচ নেট ওয়ার্কের সাথে এই চুক্তিতে আবদ্ধ হতে পেরে আমরা সত্যিই আনন্দিত এবং আমরা আশাবাদী আমাদের সফট স্কিল কোর্সের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশের লাখো তরুণ নিজেদেরকে বৈশ্বিক চাকরি বাজারে দক্ষ হিসেবে তুলে ধরতে পারবেন।

Bellow Post-Green View