চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: লক্ষ্মীপুরে তাবলীগ ফেরত দু’জনসহ নতুন শনাক্ত ৩

মহিউদ্দিন মুরাদ: করোনাভাইরাস এ লক্ষ্মীপুরে গত ২৪ ঘণ্টায় দুই বছর বয়সী শিশুসহ নতুন আক্রান্ত হয়েছেন তিনজন। এদের মধ্যে দুই জন সদর উপজেলা এবং শিশুটি রামগঞ্জ উপজেলার।

জেলা সিভিল সার্জন অফিস বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

জানা যায়, সদর উপজেলার নতুন আক্রান্ত দুইজন তাবলীগ জামায়াত থেকে আসা। এ নিয়ে সদর উপজেলা তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। রামগঞ্জে প্রথম আক্রান্ত শিশু পূর্বে ঢাকা থেকে আসা করোনা আক্রান্ত গার্মেন্টস কর্মীর সংস্পর্শে আসা প্রতিবেশী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ ঘটনায় জেলা প্রশাসন কোভিড-১৯ নতুন আক্রান্ত ৩জনের তিনটি পরিবারকে লকডাউন করে দিয়েছে। এ নিয়ে লক্ষ্মীপুর জেলায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে মোট ২২জন।

অন্যদিকে রোববার পর্যন্ত গত ৭ দিন যাবৎ গোটা জেলা লকডাউন চললেও অনেক ক্ষেত্রে মানুষ সামাজিক দূরত্ব মেনে চলছে না। বড় বড় জামে মসজিদগুলো জামায়াত না হলেও বিভিন্ন স্থানে বিশিষ্ট আলেমদের কথা এবং সরকারি নির্দেশ না মেনে শহরের বাইরে মহল্লায়, গ্রামে গঞ্জে পাঁচ ওয়াক্ত নামাজের জামায়াতে মানুষের সমাগম ঘটানো হচ্ছে।

জেলা প্রশাসনের উদ্যোগে সদর ও রায়পুর উপজেলা পৃথক দুইটি অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত লকডাউন অমান্য করে দোকান পরিচালনা এবং গণপরিবহন বের করার অপরাধে ৮ জনের নয় হাজার পাঁচ’শ টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ এবং আক্তার জাহান সাথী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।