চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লকডাউনে পর্যটনকেন্দ্রে আসায় দর্শনার্থীদের ব্যতিক্রমী শাস্তি

মোরশেদ আলম: কঠোর লকডাউন অমান্য করে চাঁদপুরের পর্যটনকেন্দ্রে ত্রি-নদীর মোহনায় ঘুরতে আসা দর্শনার্থীদের ১৫ মিনিট বসিয়ে রেখে ব্যতিক্রমী শাস্তি দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন ও বিজিবি সদস্যরা অভিযান পরিচালনা করে দর্শনার্থীদের এ শাস্তি দেন।

বিজ্ঞাপন

জানা যায়, কঠোর লকডাউনে শহরের একমাত্র পর্যটন এলাকা বড়স্টেশন মোলহেড ত্রি-নদীর মোহনায় জনসাধারণের প্রবেশে নিষেজ্ঞা জারি করে জেলা প্রশাসন। এ কঠোর বিধিনিষেধের মধ্যেও মানুষজন এখানে এসে জড়ো হয়। এমন খবরে বড়স্টেশন মোলহেডে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরীর নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযান চালান। এ সময় বিজিবি দেখে দৌড়ে পালানোর চেষ্টা করেন সেখানে ঘুরতে আসা দর্শনার্থীরা। এরই মধ্যে মোলহেডের চারপাশ ঘিরে ফেলে বিজিবি সদস্যরা। পরে আটক দর্শনার্থীদের এখানে না আসার প্রতিজ্ঞা করিয়ে প্রায় ১৫ মিনিট বসিয়ে রেখে শাস্তি দেওয়া হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল চৌধুরী বলেন, জেলা প্রশাসকের নির্দেশে আমরা কঠোরভাবে মাঠে কাজ করে যাচ্ছি। শহরে অযথা কেউ বের হলে মোবাইল কোর্টে জরিমানা করা হচ্ছে। তারই অংশ হিসেবে বড়স্টেশন মোলহেডে কিছু মানুষ জড়ো হয়। তাদেরকে মোবাইল কোর্টে জরিমানা না করে শাস্তি হিসেবে বসিয়ে রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে, জেলায় গত ২৪ ঘণ্টায় চাঁদপুরে ১ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুসহ মোট ৪৯ জন আক্রান্ত হয়েছেন। নমুনা সংগ্রহের তুলনায় শনাক্তের হার ৪৮.০৪% শতাংশ।

বিজ্ঞাপন