চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোহিঙ্গা সঙ্কট সমাধানে বহুপাক্ষিক আলোচনা চায় বাংলাদেশ

রোহিঙ্গা সঙ্কট সমাধানে মিয়ানমারের সাথে দ্বিপাক্ষিক আলোচনার পাশাপাশি তিন ও বহুপাক্ষিক চেষ্টা চালিয়ে যেতে চায় বাংলাদেশ। এজন্য জাতিসংঘ সাধারণ পরিষদে আলোচনার পাশাপাশি চীনের নেওয়া উদ্যোগকে স্বাগত জানিয়েছে ঢাকা।

জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ ও বাংলাদেশের অবস্থান জানাতে সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি।

বিজ্ঞাপন

জাতিসংঘ সাধারণ পরিষদের এবারের অধিবেশনের আনুষ্ঠানিকতা এরই মধ্যে শুরু হয়েছে। তবে মূল পর্ব ‘সাধারণ বিতর্ক’ শুরু হবে ২৪ সেপ্টেম্বর। এই পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের বক্তব্যের পাশাপাশি বেশ ক’টি বৈশ্বিক ইস্যুতে তার অবস্থান তুলে ধরবেন। সর্বোচ্চ পর্যায়ের কূটনৈতিক অধিবেশনে যোগ দিতে ২২শে সেপ্টেম্বর তার নিউইয়র্ক পৌঁছানোর কথা রয়েছে।

বিজ্ঞাপন

নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মসূচি জানাতে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের এই সংবাদ সম্মেলন বলে জানিয়েছে জাতিসংঘ স্থায়ী মিশনের বাংলাদেশের প্রতিনিধি মাসুদ বিন মোমেন।

জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত জানিয়েছেন, গত দুই আসরের মতো এবারও সাধারণ পরিষদে রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে নিজের অবস্থান জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংকট সমাধানে বিশ্ব নেতাদের সহযোগিতা চাইবেন তিনি।

রাষ্ট্রদূত জানান, অধিবেশনে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের কথাও তুলে ধরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

Bellow Post-Green View