চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোহিঙ্গা ক্যাম্পে অপহৃত স্বেচ্ছাসেবক উদ্ধার: গ্রেপ্তার ১

কক্সবাজারের উখিয়ার শফিউল্লাহ কাটা শরণার্থী ক্যাম্প থেকে ‘মুক্তিপণের দাবিতে’ অপহৃত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে নিয়োজিত স্বেচ্ছাসেবককে (সিপিপি) উদ্ধার করেছে এপিবিএন। এ ঘটনায় জড়িত অভিযোগে এক রোহিঙ্গা কমিউনিটি নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার মধ্যরাতে উখিয়ার পালংখালী ইউনিয়নের শফিউল্লাহ কাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লকে এ অভিযান চালানো হয় বলে জানান কক্সবাজারস্থ ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) এর অধিনায়ক এসপি হেমায়েতুর রহমান।

বিজ্ঞাপন

উদ্ধার হওয়া মোহাম্মদ হোসেন (৩৬) টেকনাফ পৌরসভার কলেজ পাড়ার মোহাম্মদ কাশেমের ছেলে। তিনি কক্সবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে নিযোজিত সিপিপি কমিটির স্বেচ্ছাসেবক হিসেবে শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

আটক মোহাম্মদ তাহের (৩২) উখিয়ার পালংখালী ইউনিয়নের ১৬ নম্বর শফিউল্লাহ
কাটা রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এ/১ এর বাসিন্দা আবুল বাশারের ছেলে। তিনি ক্যাম্পটির হেড মাঝি (রোহিঙ্গা কমিউনিটি নেতা) হিসেবে দায়িত্বে রয়েছে।

এসপি হেমায়েতুর বলেন, বিকালে উখিয়ার শফিউল্লাহ কাটা ক্যাম্প থেকে সিপিপি কর্মি মোহাম্মদ হোসেনের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে অজ্ঞাত রোহিঙ্গা সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। পরে অপহরণকারিরা মুঠোফোনে তার স্বজনদের কাছে ২ কোটি মুক্তিপণ দাবি করে। খবরটি পাওয়ার পর থেকে এপিবিএন এর সদস্যরা তাকে উদ্ধারে অভিযানে নামে।

‘অপহৃত ব্যক্তিকে উদ্ধারে রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এক পর্যায়ে বুধবার মধ্যরাত পৌণে ১ টায় শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে ডি-৪ ব্লক থেকে তাকে উদ্ধার করা হয়। এতে জড়িত অভিযোগে ক্যাম্পটির হেড মাঝিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে উখিয়া থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান এপিবিএন অধিনায়ক এসপি হেমায়েতুর।