চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে আইনজীবীদের আহ্বান

মিয়ানমারের রাখাইনে সে দেশের আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয়দানে  বাংলাদেশের আইনশৃঙ্খলা রাক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানিয়ে জীবন নিয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে দেশের সকল নাগরিকের প্রতি আহ্বান জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

শহীদ সফিউর রহমান মিলনায়াতনে বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি অ্যডভোকেট জয়নুল আবেদীন রোহিঙ্গাদের উপর চলা ‘নিষ্ঠুরতার’ নিন্দা জানিয়ে রোহিঙ্গা ইস্যু সমাধানের জন্য বাংলাদেশের কুটনৈতিক তৎপরতা আরো  বাড়াতে সরকারের প্রতি আহ্বান জানান।

রোহিঙ্গাদের উপর চলমান অমানবিক নির্যাতন ও হত্যাযজ্ঞ বন্ধ না হলে অং সান সুচিকে দেয়া নোবেল পুরষ্কার কিভাবে ফিরিয়ে নেয়া যায় সে বিষয়ে পদক্ষেপ নিতে জাতিসংঘ ও বিশ্ব নেতৃত্বের প্রতিও আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

জয়নুল আবেদীন বলেন, সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন মনে করে রোহিঙ্গাদের উপর চলমান নির্যাতন ‘ইউনিভার্সেল ডিকলারেশন অব হিউম্যান রাইট’স এর সুস্পষ্ট লঙ্ঘন।

সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দীন খোকন বলেন, রাখাইনে রোহিঙ্গাদের উপর যে নির্যাতন হচ্ছে তা  মধ্যযুগীয় নির্যাতনের চেয়ে ভয়াবহ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহসভাপতি ওজিউল্লাহ, নিতাই রায় চৌধুরী, সানাউল্লাহ মিয়া, রফিকুল ইসলাম হিরু, ব্যারিস্টার শফিকুল ইসলাম, ব্যরিস্টার আমীরুল হক ও অ্যাডভোকেট তাহসীন আলী।

বিজ্ঞাপন