চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোমাঞ্চ ছড়িয়ে শেষ আটে আর্সেনাল, ম্যানসিটি, ম্যানইউ

একই রাতে লিগ কাপের দৌড়ে মাঠে নেমেছিল আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে তিন জায়ান্টই প্রত্যাশিত জয় পেলেও দ্বিতীয় সারির দলের বিপক্ষে রীতিমত ঘাম ঝরাতে হয়েছে আর্সেনাল ও ম্যানসিটিকে।

কোয়ার্টার ফাইনালে পা রাখার পথে নরউইচ সিটিকে ২-১ গোলে আর্সেনাল, সোয়ানসি সিটিকে ২-০ গোলে ম্যানইউ; আর উলভারহ্যাম্পটনকে টাইব্রেকারে ৪-১ ব্যবধানে হারিয়েছে ম্যানসিটি।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে রেখে বিরতিতে যায় আর্সেনাল। পরে অতিরিক্ত সময়ে এডওয়ার্ড এনকেটিয়ার গোলে ২-১ করে মাঠ ছাড়ে আর্সেন ওয়েঙ্গারের দল।

ম্যাচের ৩৪ মিনিটে জস মার্ফির গোলে পিছিয়ে পড়েছিল আর্সেনাল। হারের শঙ্কায় পেয়ে বসার পর এডওয়ার্ডের ৮৫ মিনিটের গোলেই অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। আর জয়সূচক গোল্ডেন গোলটি ৯৬ মিনিটে করেন এই তরুণ ইংলিশ ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

সোয়ানসি সিটিকে সেখানে তাদেরই মাঠে হারাতে অবশ্য বেগ পেতে হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডকে। মিডফিল্ডার হোসে লিনগার্ডের জোড়া গোলে জয় আসে রেড ডেভিল শিবিরে। প্রথমার্ধের ২১ ও বিরতির পর ৫৯ মিনিটে গোল দুটি করেন এই ইংলিশ মিডফিল্ডার।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে সেখানে কঠিন পরীক্ষাই দিতে হয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে। উলভারহ্যাম্পটনের বিপক্ষে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলায় কোন গোলই করতে পারেনি সিটিজেনরা।

দ্বিতীয় সারির ক্লাবটির বিপক্ষে শেষে টাইব্রেকারের পরীক্ষায় নামতে হয়। তাতে নিজেরা চারটি শট লক্ষ্যে রাখার সময়ে প্রতিপক্ষ তিনটির দুটিই বাতাসে মেরে বসলে স্বস্তির জয় আসে ৪-১ ব্যবধানে।

একই রাতে লিডস ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে লেস্টার সিটিও।

বিজ্ঞাপন