চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোববার থেকে জলাশয়-নর্দমা পরিষ্কার করবে ডিএসসিসি

জলাধার সচল রাখার উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। রোববার থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অন্তর্গত ব্যক্তিমালিকানাধীন ছাড়া বাকি সব জলাশয় পরিষ্কার কার্যক্রম শুরু করা হচ্ছে। আর এর পরবর্তী রোববার থেকে শুরু হবে নর্দমা পরিষ্কার কার্যক্রম।

বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃক বাস্তবায়িত ওসমানী উদ্যানের চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কথা জানান।

বিজ্ঞাপন

এ সময় মেয়র তাপস বলেন, জলাশয়গুলো পরিষ্কার করার পর আমরা সেখানে মাছ চাষের ব্যবস্থা করব এবং হাঁস অবমুক্ত করব, যাতে করে সব সময় পানি সচল থাকে। জলাশয় ও নর্দমা পরিষ্কার করা হলে জলাবদ্ধতা নিরসনের পাশাপাশি তা মশা নিধনেও কার্যকর ভূমিকা রাখবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ রকম অনেক উদ্যোগ গ্রহণ করা হচ্ছে জানিয়ে তিনি আরো বলেন, পর্যায়ক্রমে আমরা সেসব উদ্যোগ বাস্তবায়ন করব। আশা করি, এর মাধ্যমে ঢাকাবাসী পরিবর্তনের প্রতিফলনটা শিগগিরই উপলব্ধি করতে পারবে।

ওসমানী উদ্যান উন্নয়ন প্রকল্পের কাজে শ্লথ গতি দেখে দক্ষিণ সিটির মেয়র বিরক্তি প্রকাশ করেন এবং কাজে গতি আনতে নতুন কিছু নির্দেশনাও দেন।

পরে মেয়র বংশালের বাংলাদেশ মাঠের উন্নয়ন কাজে গৃহীত প্রকল্প সরেজমিন পরিদর্শন করেন এবং আগামী তিন মাসের মধ্যে প্রকল্পের কাজ শতভাগ শেষ করার নির্দেশ দেন।

মেয়রের সাথে এ সময় দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোহাম্মদ ইমদাদুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারারা উপস্থিত ছিলেন।