চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদোর পথ ধরে সৌদিকে ‘না’ বললেন মেসিও

সৌদি আরবের দেয়া বছরে ৬০ লাখ ইউরোর লোভনীয় প্রস্তাব রীতিমত পায়ে ঠেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। একই প্রস্তাব ছিল লিওনেল মেসির জন্যও। চিরপ্রতিদ্বন্দ্বীর মতো সৌদিকে হতাশ করেছেন আর্জেন্টাইন মহাতারকা।

বিশ্বের কাছে নিজেদের ইতিবাচক ভাবমূর্তি ফুটিয়ে তোলার জন্য সৌদি সরকার হাতে নিয়েছে মহাপরিকল্পনা। যার অংশ হিসেবে পর্যটক আকর্ষণের জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছে রাজতান্ত্রিক দেশটি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আগামী ফেব্রুয়ারি থেকে সৌদি টুরিস্ট বোর্ড শুরু করতে যাচ্ছে ‘ভিজিট সৌদি’ নামের এক ক্যাম্পেইন। যার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার প্রস্তাব দেয়া হয় ফুটবল বিশ্বের অন্যতম সেরা মুখ ক্রিস্টিয়ানো রোনালদোকে।

প্রস্তাবে কোনো দ্বিধা ছাড়াই না বলে দিয়েছেন পর্তুগীজ রোনালদোর। সিআর সেভেনের পাশাপাশি মেসিকেও একই প্রস্তাব সেধেছিল সৌদি সরকার, খানিকটা দেরিতে হলেও তা ফিরিয়ে দিয়েছেন বার্সার আর্জেন্টাইন মহাতারকা।

বেশকিছু মানবতাবিরোধী কর্মকাণ্ডে মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের কড়া নজরদারিতে আছে সৌদি। পাশের দেশ ইয়েমেনে আগ্রাসন, সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ডসহ বিভিন্ন নেতিবাচক ঘটনায় বেশ অস্বস্তিতে দেশটির রাজতান্ত্রিক সরকার। এরমধ্যেই রোনালদো-মেসির কাছ থেকে এভাবে প্রত্যাখ্যাত হতে হল তাদের!