চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদোর গোলে জুভেন্টাসের পথে ফেরা

সিরি আ ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে টানা দুই ম্যাচে জয়হীন ছিল ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস। তার ওপর ঘরের মাঠে শুরুতেই তারা পিছিয়ে পড়ে হেলাস ভেরোনার বিপক্ষে। তাতে জয়খরা দীর্ঘ হওয়ার শঙ্কা জাগে। কিন্তু জ্বলে ওঠেন ক্রিস্টিয়ানো রোনালদো। সতীর্থকে দিয়ে গোল করানোর পর নিজেও খুঁজে পান জালের ঠিকানা। পর্তুগিজ তারকার এমন অসাধারণ নৈপুণ্যে জয়ে ফিরেছে জুভরা।

শনিবার রাতে সিরি রাতে জুভেন্টাস স্টেডিয়ামে ভেরোনাকে ২-১ গোলে হারিয়েছে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে মাউরিজিও সারির শিষ্যরা রয়েছে পয়েন্ট তালিকার দুইয়ে। সমান ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে সিরি আর শীর্ষে ইন্টার মিলান। তারা মিলান ডার্বিতে ২-০ গোলে হারিয়েছে এসি মিলানকে।

লিগের আগের ম্যাচে ফিওরেন্টিনার মাঠে গোলশূন্য ড্র করেছিল তারা। এরপর চ্যাম্পিয়ন্স লিগে স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে এক পর্যায়ে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েও ২-২ সমতায় ম্যাচ শেষ করতে হয়েছিল জুভেন্টাসকে।

বিজ্ঞাপন

শুরু থেকেই এদিন জমে ওঠে লড়াই। একাধিক গোলের সুযোগ তৈরি করে ব্যর্থ হয় দুদল। ১৯ মিনিটে পেনাল্টি পায় ভেরোনা। ডি-বক্সের ভেতরে জুভ ডিফেন্ডার মেরিহ ডে’মিরালের ফাউলের শিকার হন স্যামুয়েল দি কারমিনে। তিনি নিজেই স্পট-কিক নেন। কিন্তু শট পোস্টে লেগে ফিরে আসে। এরপর দারকো লাজোভিচের ফিরতি শটও ক্রসবারে লেগে প্রতিহত হয়!

পরের মিনিটেই অবশ্য হতাশা কাটিয়ে উল্লাস করে ভেরোনা। ডি-বক্সের বেশ বাইরে থেকে জোরালো শটে গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে পরাস্ত করেন মিগেল ভেলোসো।

৩১ মিনিটে সমতায় ফেরে তুরিনের বুড়ি খ্যাত দলটি। রোনালদোর বাড়ানো বল ধরে প্রায় ২৫ গজ দূর থেকে অ্যারন রামসের নেয়া শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে জালে জড়ায়। নতুন ক্লাবের জার্সিতে প্রথমবার শুরুর একাদশে থেকেই গোলের দেখা পান এই ওয়েলস তারকা।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর চার মিনিট পর সফল পেনাল্টি থেকে জুভেন্টাসকে এগিয়ে নেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো। এই গোলটিই ম্যাচের ভাগ্য গড়ে দেয়। ডি-বক্সে হুয়ান কুয়াদ্রাদো ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ভেরোনা অবশ্য ১১ জন নিয়ে খেলা শেষ করতে পারেনি। ম্যাচের যোগ করা সময়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন দলটির ডিফেন্ডার মারাশ কুমবুল্লা।

Bellow Post-Green View