চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদোকে দিয়ে পিএসজি থেকে নেইমারকে চায় জুভেন্টাস

ক্রিস্টিয়ানো রোনালদোর আকাশছোঁয়া বেতন নিয়ে দুশ্চিন্তায় কাহিল জুভেন্টাস। বেতন বাঁচাতে পর্তুগিজ ফরোয়ার্ডকে বিক্রি করে দিতে চায় ক্লাবটি। ইতালিয়ান গণমাধ্যম টুত্তোমার্কাতোওয়েভ অবশ্য অদ্ভুত এক তথ্যই জানাচ্ছে। বলছে রোনালদোকে বিক্রি নয়, পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের সঙ্গে অদলবদল করতে চায় তুরিনের ক্লাবটি।

রোনালদোর সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তি বাকি থাকলেও সেটি আর বাড়াতে রাজি নয় জুভেন্টাস। ইতালিয়ান ক্লাবটির জন্য রীতিমত মাথাব্যথার কারণ হয়ে উঠেছে পর্তুগিজ মহাতারকার ৩০ মিলিয়ন ইউরো বেতন। রোনালদো বাদে এর অর্ধেক বেতনও কাউকে দেয় না জুভরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বেতন কমাতে চুক্তির একবছর আগেই সিআর সেভেনকে বিক্রির পরিকল্পনা জুভদের। করোনা মহামারীতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ক্লাবগুলোর মধ্যে হাতেগোনা যে দুই-একটি ক্লাবের সামর্থ্য আছে ৩৫ বছর বয়সী রোনালদোর বেতন পরিশোধের। পিএসজি তার একটি।

ফরাসি চ্যাম্পিয়ন পিএসজিকে রাজি করতে অদলবদলের প্রস্তাব দিয়েছে জুভেন্টাস। নেইমারকে নিয়ে রোনালদোকে দিতে চায় তারা। পড়ন্ত বয়স হলেও রোনালদোর ফিটনেস এখনো তরুণদের জন্য ঈর্ষণীয়। পিএসজি সে প্রস্তাবটি একেবারে উড়িয়ে দেবে তেমনও ভাবা হচ্ছে না।

জুভদের প্রস্তাবে আবার সহজে রাজি হয়ে যাবে পিএসজি, সেটাও কিন্তু নয়। ইতালিয়ান জায়ান্টদের জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াতে পারে নেইমারের বেতনও। প্যারিসের ক্লাবটির সঙ্গে বর্তমান চুক্তিতে ৩২ মিলিয়ন ইউরো বেতন পান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। যা রোনালদোর চেয়েও বেশি। নেইমারের সঙ্গে আরও পাঁচ বছরের চুক্তির জন্য এরইমধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছে পিএসজি। সঙ্গে এমবাপে, হুয়ান বারনাত, উইলিয়ান ড্রেক্সলারের সঙ্গেও চলছে বৈঠক।