চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদোকে টপকে বিশ্বের ধনী ফুটবলার মেসি

চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার হয়েছেন লিওনেল মেসি। একইসঙ্গে বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার ক্লাবেও প্রবেশ করেছেন ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ফোর্বস সাময়িকীর হিসেবে ১২৬ মিলিয়ন ডলার আয় করে শীর্ষে উঠেছেন মেসি। আর জুভেন্টাসের পর্তুগিজ মহাতারকা রোনালদো ১১৭ মিলিয়ন ডলার আয় করে আছেন দুইয়ে। ৯৬ মিলিয়ন ডলার আয় করে তিনে যথারীতি নেইমার।

বিজ্ঞাপন

চমক দেখিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তরুণ ও পিএসজিতে নেইমারের সতীর্থ কাইলিয়ান এমবাপে। মাত্র ২১ বছর বয়সেই ৪৮ মিলিয়ন ডলার আয় করে চতুর্থ ধনী ফুটবলার তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শীর্ষ পাঁচে আছেন লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ, তার আয় সব মিলিয়ে ৩৭ মিলিয়ন ডলার। ৩৪ মিলিয়ন ডলার নিয়ে ছয়ে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবা।

৩৩ মিলিয়নে সাতে আরেক ফরাসি ও মেসির ক্লাব সতীর্থ অ্যান্টনিও গ্রিজম্যান। খুব একটা খেলাধুলা ছাড়াই ২৯ মিলিয়ন নিয়ে আটে রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা গ্যারেথ বেল।

২৮ মিলিয়ন নিয়ে নয়ে বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডোভস্কি ও ২৭ মিলিয়নে একমাত্র গোলরক্ষক হিসেবে সেরা দশে আছেন ম্যানইউর ডেভিড ডি গিয়া।

ফোর্বসের হিসেব অনুযায়ী ৯২ মিলিয়ন ডলার কেবল বেতন থেকেই কামিয়েছেন মেসি। ৩৪ মিলিয়ন এসেছে এন্ডোর্সমেন্ট থেকে। বেতনে মেসির চেয়ে পিছিয়ে রোনালদো, তার কামাই ৭০ মিলিয়ন। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভীষণ জনপ্রিয় সিআর সেভেন। বিজ্ঞাপন ও আনুষঙ্গিক উৎস থেকে তার আয় ৪৭ মিলিয়ন ডলার।