চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে আজও জেলায় জেলায় মানববন্ধন

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে জেলায় জেলায় মানববন্ধন করেছেন সাংবাদিকরা। বুধবার সকাল থেকে এ কর্মসূচি পালিত হয়।

চ্যানেল আইয়ের নিজস্ব প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যমতে-

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ঠাকুরগাঁও

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে দ্রুত নি:শর্ত মুক্তি ও নির্যাতনকারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে সাংবাদিক ও সচেতন সমাজ প্রতিবাদ সমাবেশ করেছে।

আয়োজিত সমাবেশে বক্তব্য দেন বলেন, প্রেস ক্লাব সভাপতি মনসুর আলী, ফিরোজ আমিন সরকার ও অন্যরা।

শরীয়তপুর 

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তিসহ সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের দাবি জানিয়ে মানববন্ধন করেছে শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শরীয়তপুর শহরের চৌরঙ্গীর মোড়ে এই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে শরীয়তপুরের টেলিভিশন সাংবাদিকদের সংগঠনটি।

এ সময় শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, সহসভাপতি শেখ খলিলুর রহমান, শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার 

বুধবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব সম্মুখে মৌলভীবাজার প্রেসক্লাব ও টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইমজার যৌথ আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বর্ষিয়ান সাংবাদিক মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে নি:শর্ত মুক্তি তার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তাকে হেনস্থাকারী স্বাস্থ্য বিভাগের উপ-সচিবকে আইনের আওতায় আনার দাবি জানান।

যশোর

প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামের মুক্তি, মামলা প্রত্যাহার ও হেনস্তাকারীদের বিরুদ্ধে ব্যবস্থার দাবিতে যশোরে বিক্ষোভ কর্মসূচি পালন ও স্মারকলিপি প্রদান করেছে সাংবাদিকদের ৭টি সংগঠন।

বিজ্ঞাপন

বুধবার সকাল ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন করা হয়। মানববন্ধনে প্রেসক্লাব যশোর, সংবাদপত্র পরিষদ যশোর, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশেন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন ও ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশেন বাংলাদেশের দুই শতাধিক সদস্য অংশ নেন।

সাংবাদিক নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

নরসিংদী 

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্থা, নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে সচেতন নাগরিক সমাজের ব্যানারে নরসিংদী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে শিক্ষক, সাংবাদিক, সমাজকর্মী, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেয়।

মুন্সীগঞ্জ

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন হয়েছে। বুধবার দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাবেক আহবায়ক আতিকুর রহমান টিপু, সাবেক সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল, সাবেক সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর, প্রেসক্লাবের সহসভাপতি গোলজার হোসেন, সিনিয়র সাংবাদিক মাহাবুব আলম লিটন, মাহাবুব বাবু, ফারহানা মির্জা, মঈনউদ্দিন সুমন, প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক জুয়েল রানা ও মাসুদ রানাসহ আরো অনেকে।

জামালপুর

প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের গ্রেফতার ও হেনস্তার প্রতিবাদে এবং মুস্তির দাবিতে জামালপুর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন হয়েছে। বুধবার সকাল ১১টায় প্রেসক্লাবের সামনের প্রধান সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে সাংবাদিক সংগঠন ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।

মাদারীপুর

প্রথম আলোর জৈষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও তাকে হেনস্তারা প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মাদারীপুর প্রেস ক্লাবের সামনে এই বিরুদ্ধে পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর প্রেস ক্লাবের সভাপতি শাহজাহান খান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, আরটিভির জেলা প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক সেলিম ফরাজী, ডিবিসি’র মাদারীপুর প্রতিনিধি মনির হোসেন বিলাস, সাংবাদিক সংগঠন মৈত্রী মিডিয়ার সাধারণ সম্পাদক আরাফাত হাসানসহ অনেকেই।