চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘রেডি টু গো’

প্রতীক্ষা শেষ। ইউরোপের বড় ফুটবল লিগগুলোর মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগই শুরু হচ্ছে সবার আগে। রাত একটায় নিজেদের মাঠে লিভারপুল খেলতে নামছে নরউইচ সিটির বিরুদ্ধে।

রোববার কমিউনিটি শিল্ডে মৌসুমের প্রথম অফিসিয়াল ম্যাচ খেলেছে ইয়ুর্গেন ক্লপের দল। যেখানে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে টাইব্রেকারে হারতে হয় লিভারপুলকে।

বিজ্ঞাপন

গতবারের প্রিমিয়ার লিগ রানানআপদের সামনে এবার লক্ষ্য লিগে সিটির চ্যালেঞ্জ সামলানো। তার আগে ক্লপ জানাচ্ছেন, সাদিও মানে খেলতে পারেন লিগের প্রথম ম্যাচে। গত সপ্তাহে কমিউনিটি শিল্ডের ম্যাচে সেনেগালের মানে খেলেননি। আফ্রিকান কাপ অফ নেশন্সের ফাইনালে খেলেছিল সেনেগাল। তাই একটু বেশিই ছুটি পেয়েছিলেন মানে।

বিজ্ঞাপন

লিভারপুল দলের সঙ্গে যোগ দিয়েছেন বুধবার। মানে সম্পর্কে ক্লপের মন্তব্য, ‘মাত্র দু’সপ্তাহ খেলার বাইরে ছিল। তার শারীরিক কন্ডিশন ভালোই আছে। সবে বুধবার দলের সঙ্গে প্রথম অনুশীলন করেছে। কিন্তু ওকে দেখে ঠিকঠাক লাগল। শুক্রবার খেললে ওর ফিটনেস নিয়ে কোনও সমস্যা হবে না।’

প্রতিদ্বন্দ্বী নরউইচ সিটি এই বছরই আবার উঠে এসেছে প্রিমিয়ার লিগে। তাদের বিরুদ্ধে ঠিক কীভাবে খেলতে চায় লিভারপুল? ক্লপের জবাব, ‘ইতিহাসের সেরা ফুটবল শুক্রবার খেলতে হবে এ রকম নয়। এই মুহূর্তে সেরা ফুটবল আমাদের খেলতে হবে। আমাদের এমন একটা দল হয়ে উঠতে হবে যাদের বিরুদ্ধে কেউ খেলতে চাইবে না।’

ক্লপের সেই স্বপ্ন সত্যি করতে তৈরি তার দলের অস্ত্রশস্ত্র। মোহামেদ সালাহ যেমন টুইট করেছেন, ‘রেডি টু গো’।

Bellow Post-Green View