চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রেকর্ড গড়লো ট্রাম্প প্রসঙ্গে টেইলর সুইফটের টুইট

শুক্রবার টুইটারে ট্রাম্পের সমালোচনা করে একটি টুইট করেছেন মার্কিন সঙ্গীত শিল্পী টেইলর সুইফট। টুইটটি এই অভিনেত্রীর টুইটারে এখন পর্যন্ত সবচেয়ে বেশি লাইক পাওয়ার রেকর্ড করেছে।

কৃষ্ণাঙ্গ তরুণ জর্জ ফ্লয়েডের মৃত্যুকে ঘিরে মিনিয়াপলিস শহরে চলমান বিক্ষোভ সামলাতে ট্রাম্প ন্যাশনাল গার্ড মোতায়েন করে গুলি করার হুমকি দেন। এই বিষয়টি নিয়ে সমালোচনা করে টুইট করেছেন টেইলর সুইফট। টুইটটি এক মিলিয়নেরও বেশি লাইক পায় মাত্র পাঁচ ঘণ্টায়।

বিজ্ঞাপন

টেইলর সুইফট টুইটে লিখেছেন, “আপনার রাষ্ট্রপতিত্বে সাদাদের আধিপত্যবাদ ও বর্ণবাদের আগুন ধরিয়ে দেওয়ার পরে, সহিংসতার হুমকি দেওয়ার আগে একটুও বিবেকে বাধলো না? ‘লুটপাট শুরু হলেই গুলি শুরু হবে’? আমরা নভেম্বরে আপনাকেই ভোট দেব।”

বিজ্ঞাপন

মিনেসোটায় তিন রাত ধরে বিক্ষোভের পর ট্রাম্প ন্যাশনাল গার্ড মোতায়েনের হুমকি দেন। টুইট বার্তায় ট্রাম্প লেখেন, ‘যে কোনো জটিলতাই আমরা নিয়ন্ত্রণে নিতে পারি। যখনই লুটপাট শুরু হবে তখনই গুলিও শুরু হবে।’

৪৬ বছর বয়স্ক জর্জ ফ্লয়েডকে ২৫ মে সন্ধ্যায় প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের কিছুক্ষণ পর একজন পুলিশ অফিসার হাঁটু দিয়ে তাঁর গলা চেপে ধরলে কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান। ফ্লয়েড মিনোপোলিস শহরের একটি রেস্তোরাঁয় নিরাপত্তাকর্মী হিসাবে কাজ করতেন। এ ঘটনায় একজন প্রত্যক্ষদর্শীর ধারণ করা ১০ মিনিটের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে করোনা উপেক্ষা করে প্রতিবাদে সরব হন শত শত মানুষ। হিন্দুস্তান টাইমস